ডার্ক সার্কেলের সমস্যায় ভুগছেন? কীভাবে দূর করবেন দেখুন

ডার্ক সার্কেলের সমস্যায় ভুগছেন? কীভাবে দূর করবেন দেখুন

আজ বাংলা: ডার্ক সার্কেল...বেশিরভাগ মানুষই এই সমস্যায় ভুগে থাকেন। দীর্ঘ দিন ধরেই এটি যেন আমাদের সঙ্গী। দীর্ঘক্ষণ কমপিউটারের সামনে বসে কাজ করলে কিংবা চাপের কারণে রাতে অনেক ক্ষণ জাগলে এর ছাপ পড়বে আপনার চোখে। শরীর ক্লান্ত থাকলে, তার প্রভাব চোখে পড়বেই। ক্লান্ত চোখকে চাঙ্গা করার সহজ উপায়। তবে জেনে নিন এই সমস্যা থেকে রেহাই কি করে পাবেন।

 Amazon-এ চলছে সেল

গ্রিন টি ডিটক্স হিসেবে খুব কার্যকরী। দুটো টি-ব্যাগ এক কাপ গরম জলে ডুবিয়ে রাখুন। তিন-চার মিনিট রাখার পর টি-ব্যাগ সমেত কাপটি ফ্রিজে রেখে দিন ঠান্ডা করার জন্য। ঠান্ডা গ্রিন টি বন্ধ চোখের ওপর ১৫ মিনিট লাগিয়ে রাখুন। ক্লান্তি অনেকটা দূর হবে।

বেশি করে খান কলা,  পালং শাক এবং অবশ্যই বিট। চোখের নীচের কালি কমবে। শসার অ্যান্টিঅক্সিডেন্ট চোখের ক্লান্তি অনেকটা দূর করতে পারে। শসা ফালি ফালি করে কেটে দুটো চোখের ওফর ১৫ থেকে ৩০ মিনিট পর্যন্ত রাখুন।এছাড়া ক্রিম কেনার আগে দেখে নিন, তাতে ভিটামিন সি রয়েছে কি না। মনে রাখবেন, চোখের নীচে এই ক্রিমের ব্যবহার আপনার চোখকে আরাম দেবে। এবং চোখের অসুখ কমাবে।


চটজলদি ক্লান্ত চোখের উপসম চাইলে, চামচ দিয়েও কাজ চালাতে পারেন। দুটো চামচ ডিপ ফ্রিজে রেখে বরফ শীতল করে ফেলুন। তারপর প্রতিটা চোখের নীচে রাখুন। সিগারেটের ধোঁয়া একেবারে এড়িয়ে চলুন। মনে রাখবেন, এতে চোখের ক্ষতি বাড়বে।

 Amazon-এ চলছে সেল