আজ কলকাতায় সোনা-রুপোর দাম কত জেনে নিন

আজ কলকাতায় সোনা-রুপোর দাম কত জেনে নিন

আজ বাংলা: আজকে কলকাতায় সোনা ও রুপোর দাম কত দেখুন। আজ কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম হল ১ গ্রাম সোনার দাম ৫০৪৬ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৪০৩৬৮ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৫০৪৬০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম ৫০৪৬০০ টাকা।


অন্যদিকে ২৪ ক্যারেট সোনার দাম ১ গ্রাম সোনার দাম ৫১৪৬ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৪১১৬৮ টাকা। ১০ গ্রাম সোনার দাম ৫১৪৬০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম ৫১৪৬০০ টাকা। আজ কলকাতায় রুপোর দাম প্রতি গ্রাম কেজি ১ গ্রাম রুপোর দাম ৬৬.৩৫ টাকা। ৮ গ্রাম রুপোর দাম ৫৩০.৮০ টাকা। ১০ গ্রাম রুপোর দাম ৬৬৩.৫০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬৬৩৫ টাকা, ১ কেজি রুপোর দাম ৬৬৩৫০ টাকা। শুধুমাত্র সাধারণ মধ্যবিত্ত পরিবারই নয়, অনেক উচ্চবিত্ত পরিবারের কাছেই ক্রমশ ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছিল সোনা। গত কয়েকদিন থেকেই দাম কমতে শুরু করেছে।

কলকাতা ও তার পার্শবর্তী এলাকার প্রতিদিনের সোনা-রুপোর বাজার দর কী হবে তা মূলত স্থির করে ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মারচেন্টস্ অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন (WBBMJA)। শহর ও শহরতলির অধিকাংশ গয়নার দোকানে তাদের দেওয়া দরের উপরে ভিত্তি করে মূল্য স্থির করে।
তবে সোনার গয়না কিনতে গেলে পকেটে আরও টান পড়বে। গয়নার দোকানে দাম আরও দু'-এক হাজার টাকা বেশি। তার ওপর গয়না তৈরির মজুরি ও ৩ শতাংশ জিএসটি দিতে হয়।