খেয়ে দেখুন মাছের ডিম দিয়ে বানানো এই বিশেষ পদটি

খেয়ে দেখুন মাছের ডিম দিয়ে বানানো এই বিশেষ পদটি

আজবাংলা    বিভিন্ন ধরনের কাবাব তো অনেকেই খেয়েছেন আপনারা। যেমন, মাংসর কাবাব, মাছের, সবজির কাবাব ইত্যাদি। আজকের কাবাবটি তইরি করা অত্যন্ত সহজ আর নতুন। কাবাব এর কনসেপ্ট এসেছে নবাবদের শহর লখনয় থেকে। এটি কমবেশি প্রায় সকলেই জানেন আপনারা। পাশাপাশি আগে কাবাবের প্রতিবেদনে আলোচনাও হয়েছে।

আজকের কাবাবটি তৈরি হবে মাছের ডিম দিয়ে। হ্যাঁ, আজকের কাবাবটির নাম মাছের ডিমের কাবাব। আজকে আমরা আপনাদের একেবারেই ভিন্ন স্বাদের রুই মাছের ডিমের কাবাব তৈরির পদ্ধতি জানাবো। আসুন দেখে নেওয়া যাক, এটি বানাতে কি কি লাগছে।

উপকরন-   রুই মাছের ডিম- ৩ কাপ, পেঁয়াজ কুচি- ২ কাপ, কাঁচালঙ্কা কুচি- ৪ চা চামচ, লঙ্কা গুঁড়া- ১ চা চামচ, হলুদ গুঁড়া- ১ চা চামচ, জিরে গুঁড়া- ১/২ চা চামচ, কাবাব মসলা- ১/২ চা চামচ, লেবুর রস- সামান্য, নুন- পরিমাণমতো, তেল– ভাজার জন্য, কর্ণফ্লাওয়ার- ১/২ কাপ।

প্রণালী-  প্রথমে একটি পাত্রে মাছের ডিমের সাথে একে একে সব উপকরণ মিশিয়ে ভালোভাবে মাখিয়ে কিছুক্ষণ ঢেকে রাখবো। তারপর মাখানো মাছের ডিম গোল গোল করে কাবাবের শেইপ করে নিতে হবে। এবার একটি প্যানে তেল গরম করে তাতে কাবাবগুলো দিয়ে অল্প আঁচে লাল লাল করে ভেজে নিবো।

ভাজা হলে নামিয়ে গরম ভাত কিংবা পোলাওয়ের সাথে পরিবেশন করুন মজাদার রুই মাছের ডিমের কাবাব। এই কাবাবটি খেতে যেমন দারুন বানানোও খুব সহজ। বড় থেকে ছোট সবারই খুব পছন্দ হবে মজাদার রুই মাছের ডিমের কাবাব।