মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ICU ভর্তি দিলীপকুমার

আজবাংলাঃ  মুম্বইঃ   গুরুতর অসুস্থ অবস্থায় বুধবার মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছে প্রবীণ অভিনেতা বর্তমানে তাঁকে ICU-তে রাখা হয়েছে। ৯৪ বছর বয়সী দিলীপকুমারকে ইদানিং বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি ছিলেন অসুস্থতার

দিলীপ কুমার জন্ম: ১১ ডিসেম্বর; ১৯২২, পাকিস্তানের খাইবার পাখতুনখা   জন্ম নাম মুহাম্মদ ইউসুফ খান তাঁর পিতা লালা গোলাম সারওয়ার একজন ফলের ব্যবসায়ী ছিলেন।  ১৯৩০ সালে শেষ সময়ে, ১২ সদস্যর পরিবার নিয়ে মুম্বাইয়ে পাড়ি জমান। ১৯৪০ সালে দিলীপ কুমার পুনে বাড়ি ছাড়েন যেখানে তিনি একজন ক্যান্টিন মালিক এবং একজন শুষ্ক ফল সরবরাহকারী হিসাবে তার কর্মজীবন শুরু করেন। ১৯৪৩ সালে, “বম্বে টকিজ” এর মালিকানাধীন অভিনেত্রী দেবিকা রানী ও তার স্বামী হিমাংশু রাই  দিলীপ কুমারের সাথে কাজ শুরু করেন।এবং ১৯৪৪ সালের “জোয়ার ভাটা” চলচ্চিত্রটির জন্য দিলীপকে প্রধান চরিত্রে অন্তর্ভুক্ত করেন এবং এই চলচ্চিত্রটিতে অভিনয়ের মাধ্যমে বলিউড শিল্পে প্রবেশ করেন ।

ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, যিনি “ট্রাজেডি কিং” নামে সুপরিচিত  তিনি চলচ্চিত্র শিল্প ছয় দশকের অধিক সময় ধরে বিচরণ করেছেন এবং অভিনয় করেছেন ৬০টির বেশি ছায়াছবিতে।