কোয়ারেন্টাইনে গেলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানইয়াহু

Israeli Prime Minister NetanyahuIsraeli Prime Minister Netanyahu

আজবাংলা   প্রধানমন্ত্রীর অফিসের এক উচ্চপদস্থ কর্মীর শরীরে মিলেছে করোনা ভাইরাস৷ যার নির্যাস, কোয়ারেন্টাইনে পাঠানো হল ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু ও তাঁর ঘনিষ্ঠ সঙ্গীদের৷ ইজরায়েলের সংবাদমাধ্যমের দাবি, যে ব্যক্তির শরীরে করোনা মিলেছে, তিনি গত সপ্তাহে ইজরায়েলের সংসদের অধিবেশনেও উপস্থিত ছিলেন৷

সেখানে নেতানইয়াহু ছিলেন৷ করোনা ভাইরাস মোকাবিলা নিয়েই ওই দিন জরুরি অধিবেশন ডাকা হয়েছিল৷ সূত্রের খবর, প্রধানমন্ত্রী নেতানইয়াহু ও তাঁর বেশ কয়েকজন সঙ্গী আপাতত আইসোলেশনে রয়েছেন।ইজরায়েলের প্রধানমন্ত্রীর অফিসের তরফে জানানো হয়েছে, যেহেতু করোনা মহামারির মতো ছড়িয়ে পড়েছে, তাই প্রধানমন্ত্রী নিজেই সিদ্ধান্ত নিয়েছেন, তিনি কোয়ারেন্টাইনে থাকতে চান৷ তাঁর কাছের কর্মীরাও কোয়ারেন্টাইনে থাকবেন৷ যতদিন না তাঁদের শরীরে করোনা নেই, এটা প্রমাণ হচ্ছে৷জেরুজালেম পোস্ট জানিয়েছে, গত কয়েকদিন নেতানিয়াহু, নেসেট সদস্য ও অন্যান্যদের সংস্পর্শেই ছিলেন। ফলে স্বাভাবিকভাবেই তার আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে।

ইসরায়েলি চ্যানেল টুয়েলভ জানিয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী এখন ব্যবস্থা নেবেন নেতানিয়াহু। এই সংবাদমাধ্যম জানিয়েছে, পালুচের স্বামীর শরীরে করোনার উপস্থিতি পাওয়ার বেশ কয়েক ঘণ্টা পর তিনি আক্রান্ত হন।এদিকে ইসরায়েলে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত দেশটিতে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। করোনা ঠেকাতে ইসরায়েলে সব স্কুল বন্ধ রাখা হয়েছে এবং জমায়েত বা একসঙ্গে ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া সুপারমার্কেট, ফার্মেসি, গ্যাসস্টেশন ও ব্যাংক ছাড়া সব প্রতিষ্ঠান গত ১৫ মার্চ থেকে বন্ধ রয়েছে।

 

 

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!