২০২০ বিভীষিকা! এবার প্রয়াত হলেন এমডিএইচ কর্ণধার ‘দাদাজি’

২০২০ বিভীষিকা! এবার প্রয়াত হলেন এমডিএইচ কর্ণধার ‘দাদাজি’

আজ বাংলা: ২০২০ সাল যেন বিভীষিকার রূপ নিয়েছে। অব্যাহত মৃত্যুলীলা। এবার ৯৮ বছর বয়সে প্রয়াত হলেন এমডিএইচ মশলা সংস্থার কর্ণধার ‘দাদাজি’ মহাশয় ধর্মপাল গুলাটি। 

পরিবার সূত্রে খবর, গত তিন সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মহাশয় ধর্মপাল গুলাটি। গত বৃহস্পতিবার সকালে তাঁর হৃদযন্ত্র বিকল হলে সংকট দেখা দেয়। চিকিৎসকদের আন্তরিক চেষ্টা সত্ত্বেও তাঁর জীবনাবসান হয়েছে।

প্রসঙ্গত, বিজ্ঞাপনী ছবি ও ভিডিয়োয় তাঁর হাসিমুখ দেখতে অভ্যস্ত হয়ে গিয়েছেন ভারতীয়রা। নিজের প্রতিষ্ঠিত ব্র্যান্ডজাত পণ্যের প্যাকেটে ছাপা সেই ছবি যেন বিশুদ্ধতার প্রতীক হয়ে উঠেছি।

এদিকে তাঁর মৃত্যুর পর পড়ে রইল বিরাট আম্পায়ার। দাদাজি’ ও ‘মহাশয়জি’ নামে পরিচিত গুলাটির জন্ম ১৯২৩ সালে অবিভক্ত ভারতের সিয়ালকোটে। স্কুলের পাঠ শেষ না করে ওই শহরে তিনি বাবার মশলার ব্যবসায়ে যোগ দেন অল্প বয়েসেই।

দেশভাগের পরে দিল্লির করোল বাগে দোকান দেন মহাশয়। জানা গিয়েছে, বর্তমানে ১৫টি কারখানায় উৎপাদন করা হয় এমডিএইচ ব্র্যান্ডের মশলা। দেশের গন্ডি ছাড়িয়ে দুবাই ও লন্ডনেও রয়েছে তাদের অফিস। 

সেইসঙ্গে ভারতে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে দিল্লিতে একটি ৩০০ শয্যার সুপার স্পেশ্যালিটি হাসপাতালও চালায় এমডিএইচ গ্রুপ।