করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে মোদী আজ ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকে বসছেন

করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে মোদী আজ ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকে বসছেন

আজ বাংলা     করোনাভাইরাস  পরিস্থিতি পর্যালোচনা করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সাথে ভার্চুয়াল বৈঠক করবেন। করোনাভাইরাস সঙ্কটে মুখ্যমন্ত্রীদের সাথে এটি সপ্তম মতবিনিময়। গত মাসে "আনলক ৩" বা দেশজুড়ে করোনাভাইরাস সম্পর্কিত বিধিনিষেধ প্রত্যাহারের তৃতীয় পর্বের পরে এই বৈঠক শুরু হবে। সকাল ১১ টা থেকে শুরু হওয়া এই বৈঠকে মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, বিহার, গুজরাট, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, পাঞ্জাব, তামিলনাড়ু, কর্ণাটক ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীরা অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

সোমবার, প্রধানমন্ত্রী বন্যার পরিস্থিতি পর্যালোচনা করতে আসাম, বিহার, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, কর্ণাটক এবং কেরালার ছয়টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে একটি ভার্চুয়াল বৈঠক করেছিলেন। মহারাষ্ট্রে কোভিড -১৯ সর্বাধিক সংখ্যক কেস রয়েছে, তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশ যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে আছে। পাঁচটি রাজ্য - মহারাষ্ট্র, অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক এবং উত্তর প্রদেশ - গত ২৪ ঘণ্টা গুলিতে সর্বাধিক সংখ্যক মামলা ও মৃত্যুর খবর পাওয়া গেছে। করোনাভাইরাস সঙ্কট নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর শেষ বৈঠক ছিল জুনে।

গতকাল বন্যায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক-কালে প্রধানমন্ত্রী মোদী মহামারীর মধ্যে উদ্ধার প্রচেষ্টা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন যে রাজ্যের মানুষদের অবশ্যই মাস্ক পরা উচিত, হাতের স্যানিটেশন এবং পর্যাপ্ত শারীরিক দূরত্ব বজায় রাখার মতো সমস্ত স্বাস্থ্য সতর্কতা অনুসরণ করা উচিত তা নিশ্চিত করতে হবে। গত ২৪ ঘণ্টার মধ্যে ৫৩,৬০১টি নতুন করোনায় আক্রান্ত হয়েছে। ভারতে এখন পর্যন্ত ২২.৬৮ লক্ষেরও বেশি করোনাভাইরাস কেস রেকর্ড করা হয়েছে। আজ সকালে পুনরুদ্ধারের হার দাঁড়িয়েছে ৬৯.৭৯ শতাংশ।