সুখবর! দু'দিন ভারতে একেবারে বিনামূল্যে দেখতে পাবেন Netflix

সুখবর! দু'দিন ভারতে একেবারে বিনামূল্যে দেখতে পাবেন Netflix

আজ বাংলা: নেটফ্লিক্স প্রেমীদের জন্য সুখবর। জানা গিয়েছে, আগামী ৫ থেকে ৬ ডিসেম্বর শুধুমাত্র ভারতীয় দর্শকদের জন্য StreamFest আয়োজন করতে চলেছে Netflix। আর এই দুই দিন ভারতের প্রত্যেক মানুষ ফ্রি-তেই Netflix সাবস্ক্রাইব করতে পারবেন। 

এই StreamFest-এর মধ্যে দিয়ে Netflix India চাইছে যাতে প্রত্যেক ভারতীয় যেন এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মের সমস্ত কন্টেন্ট দেখতে পান। আর এই ৫ ও ৬ ডিসেম্বর শনি ও রবিবার। অর্থাৎ উইকেন্ড এক্কেবারে জমে ক্ষীর। শোনা যাচ্ছে, Netflix-এর এই StreamFest শুরু হচ্ছে ঠিক 5 ডিসেম্বর 12:01 AM থেকে এবং তা শেষ হবে 6 ডিসেম্বর 11.59 PM-এ। 

তাহলে আসিম জেনে নিন...এই দু'দিন ফ্রি-তে কী ভাবে Netflix দেখবেন

১) প্রথমেই আপনাকে Netflix.com/StreamFest-এ যেতে হবে অথবা আপনার Android মোবাইল ফোনে Google Play Store থেকে ডাউনলোড করতে হবে Netflix অ্যাপ।

২) অ্যাপ ডাউনলোড অথবা সরাসরি Netflix ওয়াবসাইটে গিয়ে নিজের নাম, ইমেল আইডি এবং ফোন নম্বর দিয়ে ও পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করতে হবে।

৩) এবার স্ট্রিমিং শুরু করুন। Netflix থেকে প্রচুর এমন ভারতীয় সিনেমা দেখতে পাবেন, যেগুলি এর আগে সিনেমা হলে রিলিজ করেনি। তার সঙ্গেই দেখতে পাবেন দেশের বেশ কিছু সেরার সেরা অরিজিনালস। পাশাপাশিই বিদেশি ছবি বা অরিজিনালস দেখার সুযোগও পাবেন আপনি। দু'দিন সব ভুলে শুধু Netflix-এ মগ্ন থাকুন।

 Netflix-এর তরফে লেখা হয়, 'সবাই যাতে এই StreamFest-এ অংশগ্রহণ করে সেরা অভিজ্ঞতা উপভোগ করতে পারেন, সেই দিকটা নিশ্চিত করতে StreamFest ভিউয়ার্সের একটা লিমিট আমাদের তৈরি করতে হবে।

তা-ই StreamFest চলাকালীন যদি কোনও মেসেজ আপনি দেখতে পান, যাতে StreamFest is at capacity লেখা থাকবে, তা নিয়ে এক্কেবারে ঘাবড়াবেন না! কারণ সমস্ত ভারতীয়দের এই দুই দিন আমরা ফ্রি-তে সবকিছু দেখাতে চাই।'

এছাড়াও আপনি যদি Netflix.com/StreamFest-এ গিয়ে নিজের ইমেল আইডি এবং ফোন নম্বর দিয়ে একটি রিমাইন্ডার সেট করতে চান, তাহলে StreamFest লাইভ হলেই আপনাকে তা মনে করিয়ে দেবে Netflix।


দর্শকেরা যাঁরা StreamFest-এর জন্যই শুধু সাইন ইন করবেন, তাঁরা একটি স্ট্রিমে স্ট্যান্ডার্ড ডেফিনিশনের (SD) সুযোগ পাবেন। অর্থাৎ বিনামূল্যে স্ট্রিমিং দেখার জন্য একই লগইন, অন্য আর কেউই ব্যবহার করতে পারবেন না।

ব্রাউজার বা অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে একবার সাইন আপ করলেই আপনি যে কোনও ডিভাইস থেকে অর্থাৎ যেমন স্মার্ট টিভি, গেমিং কনসোল, স্মার্টফোন, ল্যাপটপ, ডেস্কটপ এমনকী iOS ডিভাইস, সবকিছু থেকেই দেখতে পারবেন Netflix।