ফের ফিরছে PUB'G! সরকারীভাবে ঘোষিত হল

ফের ফিরছে PUB'G! সরকারীভাবে ঘোষিত হল

আজ বাংলা: ফের ফিরছে জনপ্রিয় গেম পাবজি। একেবারে সরকারিভাবে ঘোষণা হয়ে গেল। ভারতের বাজারে ফিরছে PUBG Mobile। বৃহস্পতিবার সরকারিভাবে পাবজি করপোরেশনের তরফে এমনটা জানানো হয়েছে। এই অনলাইন গেমের কোনও অংশীদারিত্বও চিনা সংস্থার হাতে থাকছে না। উপরন্তু আরও নতুন ফিচার নিয়ে বাজারে ফিরছে এই জনপ্রিয় অনলাইন গেম।

জানা গিয়েছে, এদিন দক্ষিণ কোরিয়ার সংস্থার তরফে জানানো হয়েছে, একেবারে ভারতীয় বাজারের জন্য ডেভলপ করা হচ্ছে গেমটি। এই অনলাইন গেমের বিরুদ্ধে অভিযোগ ছিল, ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে সক্ষম নয় তারা। তাই এবার তথ্য সুরক্ষার জন্য নিয়মকানুন আরও কড়া হয়েছে। 

যদিও তথ্য সুরক্ষিত রাখতে এবার থেকে তথ্য ভান্ডার নিয়মিত অডিট করা হবে। এমনকী, অল্পবয়সীরা যাতে বেশিক্ষণ একটানা এই গেম না খেলতে পারেন, তার জন্যও বিশেষ ফিচার আনা হচ্ছে। আর কিছুদিনের মধ্যেই প্লে স্টোরে PUBG Mobile India অ্যাপটি পাওয়া যাবে। 


শুধু খোলনলচে বদলই নয়, ভারতের বাজারে মোটা অংকের বিনিয়োগ করতে চলেছে মূল সংস্থা ক্র্যাফটন ইনক। তারা প্রায় ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগের পথে হাঁটছে। জানা গিয়েছে, প্রাথমিকভাবে গেমস, ই-স্পোর্টস, তথ্য প্রযুক্তি ক্ষেত্রে তাঁরা বিনিয়োগ করবে। পাশাপাশি, ভারতচীয় ইউজারদের পরিষেবা দিতে এ দেশে একটি সহায়ক সংস্থা তৈরি করবে তাঁরা। যেখানে শতাধিক কর্মী নিয়োগ করা হবে। ফলে এ বড়সড় কর্ম সংস্থানের সুযোগও তৈরি হবে।

এ বিষয়ে ক্র্যাফটন ইনকের আশ্বাস, তাঁরা এ দেশে যে পরিমাণ বিনিয়োগ করবে, তা কোনও দক্ষিণ কোরীয় সংস্থা এর আগে করেনি। সীমান্তে চিনের সঙ্গে সংঘাতের পরই সে দেশকে ভাতে মারতে বড়সড় সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি হচ্ছে। এই কারণে এ দেশে নিষিদ্ধ করে দেওয়া হয় ১১৭টি চিনা অ্যাপ। 

আর সেই তালিকায় পরবর্তীকালে ঢুকে যায় জনপ্রিয় অনলাইন গেম PUBG মোবাইল এবং PUBG মোবাইল লাইট। সরকারি নির্দেশ মেনে দুটি গেমই গুগল প্লে-স্টোর এবং অ্যাপেল স্টোর থেকে সরিয়ে ফেলা হয়। কিন্তু যাঁদের ফোনে গেমটি ইতিমধ্যেই ইনস্টল করা ছিল, তাঁরা তা ব্যবহার করতে পারতেন। কারণ সেটির ভারতীয় সার্ভার চালু ছিল।