ভোটের ডিউটি তে আসে জীবন হারালেন প্রিসাইডিং অফিসার,রায়গঞ্জ

Raiganj, has lost life on duty
রাজ কুমার রায়

তন্ময় দাস,আজ বাংলা,উত্তর দিনাজপুর :ভোটের ডিউটিতে এসে আর বাড়ি ফিরা হল না জীবন কেড়ে নিল পঞ্চায়েত ভোট রাজ কুমার রায়ে নামের ওই পোলিং অফিসা মঙ্গলবার রাতে নিখোঁজ শিক্ষকের মৃতদেহ পাওয়া গেলো করণদিঘী রহতপুর হাই মাদ্রাসার হদিশ পাওয়া গেল য়দিও শিক্ষক রাজ কুমার রায়ের ভোটের ডিউটি পরে ছিলো ইটাহার বানবোল এফপি স্কুলে। ওই বুথে ভোট শান্তিপূর্ণ ভাবে শেষ হলেও ডিউটিতে থাকা পোলিং অফিসার রাজ কুমার রায়েকে ভোট শেষের পর থেকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলো না বুথ কেন্দ্র থেকে। য়দিও গোটা ঘটনায় বিডিও রাজু লামা ইটাহার থানায় নিখোঁজ শিক্ষক এর খোঁজে এর লিখিত অভিযোগ করেন।

এই ধরনের আরো খবর জানতে আমাদের ফেসবুক পাতায় লাইক করুন facebook

 

তার পর থেকে পোলিং অফিসারের খোঁজে নামে ইটাহার থানার পুলিশ। সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে রায়গঞ্জ সংলগ্ন রেল লাইনে একটি যুবকের মৃত দেহ উদ্ধার হয়। জানা য়ায় মৃতদেহটি ওই নিখোঁজ পোলিং অফিসার রাজ কুমার রায়ের। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ভোট কেন্দ্র থেকে কি করে নিখোঁজ প্রিসাইডিং অফিসারের খন্ড বিখন্ড মৃতদেহ প্রায় ২৪ ঘন্টা পর ২০ কিলোমিটার দূরে রেললাইনে উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ালো উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের সুদর্শনপুরে। অভিযোগ রায়গঞ্জের সুদর্শনপুরের রাজকুমার রায় পেশায় করনদিঘির রহটপুর হাই মাদ্রাসার শিক্ষক ভোটের কাজে ইটাহারের বানবোল জুনিয়ার হাই স্কুলে ৪৮ নাম্বার বুথে তার ডিউটি পরে। সোমবার রাত ৮ অবধি অন্যান্য প্রতিবেশী সহকর্মীদের সাথে ফোনে কথা বলেন তিনি বলেও দাবী করেছেন সবাই। য়দিও ওই শিক্ষক সেই সময় তিনি বুথেই ছিলেন বলে জানিয়েছিলেন। বুথের কর্মিরত কর্মীরা। গভীর রাতে ইটাহার বিডিও অফিসে ফিরে জানান প্রিসাইডিং অফিসার রাজকুমার মাস্টার বুথের বাইরে রাত ৮ টা নাগাদ বেরিয়েছিলেন ফোন নিয়ে । তারপর থেকে ওই অফিসার কে আর খুজে পাওয়া যায়নি বারবার ফোন করা হয় ফোনও সুইচ অফ ছিল। অভিযোগ জানানো হয় থানায়, অভিযোগ করা হয় বিডিওকে । অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করছেন সকলেই। আশ্বাসও দিয়েছিলেন বাড়ি ফিরে আসবে অপেক্ষা করুন কিন্তু এই ভাবে ফিরবেন ভাবা য়ায় নি। মঙ্গলবার রাত ৭ টা নাগাদ খবর আসে রায়গঞ্জের সোনাডাঙ্গি এলাকায় রেল লাইনে একটি ক্ষত বিক্ষত দেহ পাওয়া গেছে। প্রতিবেশী ও বাড়ির লোকেরা সনাক্ত করেন বলেন ওই মৃতদেহ রাজকুমার অফিসার।  যদিও এই ব্যাপারে কোন প্রকার মন্তব্য দিতে রাজি নয় পুলিশ । রাজকুমার বাবুর নামে ওই অতিবেশি প্রতিবেশী ও ভোটকর্মী রবীন্দ্রনাথ বিশ্বাস অভিযোগ করেন এমন কিছু ঘটনা ঘটেছিল যাতে কোনো রাজনৈতিক দলের কর্মীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। আর সেইসব ঘটনা না মেনে নিতে পাড়ায়, আত্মহত্যা করেছেন রাজেশবাবু। কিন্তু প্রশ্ন উঠছে একজন প্রিসাইডিং অফিসার ভোট কেন্দ্র থেকে নিরুদ্দেশ হয়ে গেলেও কেন নীরব থাকলো প্রশাসন? যার উত্তর মেলেনি। তবে ইটাহার বিডিও অফিস সূত্রে জানাগেছে রাজেশবাবুকে কিডন্যাপ করার কথা উল্লেখ করে বিডিও ইটাহার থানায় লিখিত অভিযোগ করেছিলেন। ভোটের ডিউটিতে এসে আর বাড়ি ফিরা হল না জীবন কেড়ে নিল ভোটের ডিউটিতে এসে আর বাড়ি ফিরা হল না জীবন কেড়ে নিল পঞ্চায়েত ভোট রাজ কুমার রায়ে নামের ওই পোলিং অফিসা মঙ্গলবার রাতে নিখোঁজ শিক্ষকের মৃতদেহ পাওয়া গেলো করণদিঘী রহতপুর হাই মাদ্রাসার হদিশ পাওয়া গেল য়দিও শিক্ষক রাজ কুমার রায়ের ভোটের ডিউটি পরে ছিলো ইটাহার বানবোল এফপি স্কুলে। ওই বুথে ভোট শান্তিপূর্ণ ভাবে শেষ হলেও ডিউটিতে থাকা পোলিং অফিসার রাজ কুমার রায়েকে ভোট শেষের পর থেকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলো না বুথ কেন্দ্র থেকে। য়দিও গোটা ঘটনায় বিডিও রাজু লামা ইটাহার থানায় নিখোঁজ শিক্ষক এর খোঁজে এর লিখিত অভিযোগ করেন। তার পর থেকে পোলিং অফিসারের খোঁজে নামে ইটাহার থানার পুলিশ।
সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে রায়গঞ্জ সংলগ্ন রেল লাইনে একটি যুবকের মৃত দেহ উদ্ধার হয়। জানা য়ায় মৃতদেহটি ওই নিখোঁজ পোলিং অফিসার রাজ কুমার রায়ের। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।