দীপাবলি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী

দীপাবলি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী

আজ বাংলা: দীপাবলি উপলক্ষে এবার সকল দেশবাসীকে শুভেচ্ছা জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রাজনাথ সিং বলেন, ‘প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি বলেছেন সকলের কাছে আগ্রহ করেছেন যে, এই দীপাবলিতে আমাদের দেশকে যারা নির্ভীকভাবে রক্ষা করছেন, সেই সৈনিকদের অভিবাদন জানাতে প্রত্যেকে একটি করে প্রদীপ জ্বালাতে।  

আপনারা সকলেই যেন সৈনিকদের সন্মানে একটি করে প্রদীপ জ্বালান।’ দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, ‘সবাইকে দীপাবলির শুভেচ্ছা। এই উৎসব আর উজ্জ্বলতা নিয়ে আসুক সকলের জীবনে। সবাই ভালো ও সুস্থ থাকুন’। দীপাবলি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

শনিবার নিজের টুইট বার্তায় রাষ্ট্রপতি লিখেছেন, দীপাবলীর অন্যতম বৈশিষ্ট্য হল এটি স্বচ্ছতার উত্‍সব। তাই মা প্রকৃতিকে সম্মান জানিয়ে দূষণহীন, পরিবেশবান্ধব, এবং স্বচ্ছ দীপাবলি উদযাপন করুন। উত্‍সব সর্বদা আমাদের জনহিতের সেবায় কাজ করতে অনুপ্রাণিত করে চলে। এই উত্‍সব উপলক্ষে আশার আলো হয়ে উঠুন। 

সমাজের গরিব, প্রান্তিক শ্রেণীতে বসবাসকারী মানুষজন, দূর্ভোগে থাকা লোকেদের পাশে গিয়ে দাঁড়িয়ে তাদের সঙ্গে আনন্দ ভাগ করে নিন। যেভাবে প্রদীপ সকলের সঙ্গে আলো ভাগ করে নেয় ঠিক সেইভাবে। অন্যদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালিপুজো ও দীপাবলীর শুভেচ্ছা জানালেন রাজ্যভাষীকে। তবে সেই শুভেচ্ছাবার্তায় এবারে বাড়তি গুরুত্ব পেল বাংলায় বসবাসকারী হিন্দিভাষীরা। হিন্দিতেই তাঁদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী।