মোহনবাগান ক্লাবের ৮০ শতাংশ শেয়ার সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুরুপের ।

আজবাংলা    বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে এটিকে এবং মোহনবাগানের সংযুক্তিকরণের প্রস্তাবে সিলমোহর পড়ে গেল। বৃহস্পতিবার দুই ক্লাবের তরফেই সংযুক্তিকরণের এই সিদ্ধান্ত সরকারিভাবে ঘোষণা করা হল। আগামী মরশুমে আইএসএলে খেলবে নতুন দল এটিকে মোগনবাগান এফসি।

এদিন এই দুই ক্লাবের একসঙ্গে যুক্ত হওয়ার ঘোষণা করা হল। যাতে জানা গেল যে মোহনাবাগান ফুটবল ক্লাবের ৮০ শতাংশ শেয়ার নিল সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। বাকি ২০ শতাংশ শেয়ার থাকল মোহনবাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের হাতে থাকল। আইএসএলে পরের মরসুমে মোহনবাগানের খেলতে আর কোনও বাধা রইল না।‘এটিকে মোহনবাগান’ নাম হচ্ছে সংযুক্তিকরণের পর। এই নামেই আগামী দিনে নানা প্রতিযোগিতায় খেলবে ক্লাব।মোহনবাগান এবং এটিকে দুটি দলই এই মুহূর্তে ভারতীয় ফুটবলের পাওয়ার হাউস।

সবুজ মেরুনের সুদীর্ঘ ১৩০ বছরের ইতিহাস এবং এটিকের পেশাদারিত্বের মিশেলে অপ্রতিরোধ্য দল তৈরি হবে বলে ধারণা দুই ক্লাবের কর্তাদের।মোহনবাগানের সচিব স্বপনসাধন বসু বলেছেন, “সবুজ-মেরুন জার্সির ১৩০ বছরের ঐতিহ্য বজার রাখতে যেমন চাই, তেমনই বাস্তবের দিকে তাকিয়ে কখনও কখনও পার্টনারেরও দরকার পড়ে। ফুটবলের নতুন যুগে প্রবেশের জন্য বড়সড় বিনিযোগ প্রয়োজন, এগিয়ে যাওয়ার জন্য চাই কর্পোরেটও। এটাই কঠোর বাস্তব। আরপিএসজি গ্রুপকে ধন্যবাদ জানাতে চাইছি। ধন্যবাদ জানাচ্ছি সঞ্জীব গোয়েঙ্কাকেও। আমাদের ফুটবল দর্শনের সঙ্গে ওদের মিল রয়েছে। যৌথ ভাবে আমরা নিশ্চিত ভাবেই ক্লাবকে অন্য উচ্চতায় পৌঁছে দিতে পারব।

RPSG Group, which owns and runs professional football club ATK FC will acquire majority shareholding in Mohun Bagan…

Posted by Mohun Bagan on Thursday, January 16, 2020

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!