নিজের সন্তানকে বাঁচাতে মা হাতির আক্রমণ এক লরির ওপর

আজ বাংলা : তৃতীয় দফা লকডাউন শেষ হওয়ার পর চতুর্থ দফা লকডাউন শুরু হতে শিথিল করা হল লকডাউন এর নিয়ম। রাস্তায় বাড়াল যান চলাচল, সাথে সাথে লোকজনের আনাগোনা।
আর এই গাড়ি চলাচল বাড়তেই মাদারিহাট এ ঘটলো এক দুর্ঘটনা। মঙ্গলবার সকালে জলদাপাড়া জাতীয় উদ্যান এর পাশে এশিয়ান হাইওয়েতে একটি লরির উপর পরপর দুবার আক্রমণ চালায় এক মা হাতি।

মা হাতির আক্রমণে লরির কিছুটা ক্ষতি হলেও দুর্ঘটনা এড়ানো গেছে ড্রাইভার এর তৎপরতার জন্য। মা হাতির গতিবিধি বেচাল বুঝতে পেরে আগে থেকেই সতর্ক হয়ে গাড়ির গতি নিয়ন্ত্রণ করেন চালক কিশোর সিং রাঠোর। নিজের
শাবককে বাঁচাতেই হাতির এই আক্রমণ। শেষ পর্যন্ত নিজের ছানা কি নিয়ে জলদাপাড়া অভয়ারণ্য ফিরে যায় হাতিটি। তবে এই সংঘর্ষের জন্য হাতিটির কোন ক্ষতি হয়েছে কিনা তা খতিয়ে দেখছে বনদপ্তর।

বনদপ্তর এর পক্ষ থেকে জানা গেছে আগের দিন রাতে মাদারিহাট এর প্রধান নগর ও মেঘনাথ সাহা নগরের তাণ্ডব এক হাতির দল। দুটো সুপারি বাগান একটি বাড়ি প্রায় তছনছহয়ে গেছে। এরপর এলাকাবাসীদের তারায় ওই হাতির দলটি জলদাপাড়ার দিকে এগিয়ে আসলেও এক বাচ্চা হাতি তাদের দলছুট হয়ে যায়। আর তাকে ফেরাতে মা হাতিটি ফিরে আসে। হাইওয়ের উপর লরি কে ছুটে আসতে দেখে বাচ্চার প্রাণহানির ভয় ক্ষেপে গিয়ে আক্রমণ করে লরির উপর।

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!