শীতের সময় বিয়েবাড়ি? ফ্যাশন কী করে মেইনটেন করবেন জেনে নিন

শীতের সময় বিয়েবাড়ি? ফ্যাশন কী করে মেইনটেন করবেন জেনে নিন

আজ বাংলা: দেশে শীতের আগমন ঘটেছে। পারদের ওঠা-নামা করছে কলকাতা। সেইসঙ্গে শুরু হয়েছে বিয়ের মরসুম। করোনার চোখ রাঙানিকে সঙ্গী করেই বিয়েবাড়ি জমে উঠেছে। সাজের পারদের ওঠা-নামায় তো পিছিয়ে পড়লে চলবে না। 

এই সময়ে অনেকেই হয়তো লেহেঙ্গা পরার প্ল্যান করেছেন। তবে ঠাণ্ডা তাতে আটকাবে কি সেই নিয়ে প্রশ্ন সকলের। তাই ঠাণ্ডায় লেহেঙ্গা ট্রাই করার আগে ছোট্ট কয়েকটা বিষয় মনে রাখুন। আশা করা যায়, সাজও হবে আবার ঠাণ্ডার মোকাবিলাও হবে ফ্যাশনের হাত ধরেই। জেনে নিন তাহলে কী করবেন... 

১) লেহেঙ্গার ব্লাউজের নীচে ফুলস্লিভ উলেন ওয়্যার ট্রাই করতে পারেন। হাইনেক সোয়েটার পরুন। এতে আপনাকে দেখতে ভাল লাগবে। লেহেঙ্গার রঙের সঙ্গে কনট্রাস্ট করে নিন সোয়েটারের রং। ঠাণ্ডা বেশি হলে ট্রাই করতে পারেন কনট্রাস্ট গ্লাভসও। 

২) তবে লেহেঙ্গার সঙ্গে সোয়েটার পরতে অসুবিধে হয়, সেক্ষেত্রে লেহেঙ্গার ব্লাউজ ফুলহাতা তৈরি করান। লেহেঙ্গার গলা এবং পিঠের কাটিংয়ের সময়ও পারদের ওঠা-নামা মাথায় রাখতে হবে। সেক্ষেত্রে ডিপ কাটিং নয়। বরং গোল গলা এবং পিঠেও কভারেজ রেখে ব্লাউজ তৈরি করাতে হবে। এতে স্টাইলও মেনটেন করা যাবে, আবার ঠাণ্ডাও লাগবে না।

৩) শীতের বিয়েবাড়িতে যদি লেহেঙ্গা পরতে চান অবশ্যই কোন কাপড়ের লেহেঙ্গা সেটা মাথায় রেখে শপিং করুন। একটু ভারী সিল্কের লেহেঙ্গা ক্যারি করুন। সঙ্গে থাকুক ভারী এমব্রয়ডারি। পোশাকের নিজস্ব ওজন থাকলে আলাদা করে শীত পোশাক না পরলেও কিছুটা ঠাণ্ডা আটকানো যাবে।

৪) লেহেঙ্গার নীচে জিন্স ট্রাই করতে পারেন। বাইরে থেকে দেখা যাবে না। ফলে স্টাইল মেনটেন করতে পারবেন অনায়াসে। আবার ঠাণ্ডাও আটকানো সম্ভব।

৫) শীতকালে লেহেঙ্গার সঙ্গে কোন ধরনের ওড়না ব্যবহার করছেন, সেটা গুরুত্বপূর্ণ। ভারী কাজের সিল্কের ওড়না ব্যবহার করুন। সিফনের ওড়না এ সময় এড়িয়ে যাওয়াই ভাল। পিঠ কভার করে কাঁধের দুই পাশ থেকে ঝুলিয়ে অনেকটা চাদরের স্টাইলে ওড়না ব্যবহার করলে ঠাণ্ডা আটকানো সম্ভব।