আজ ধনতেরাস, সোনা ও রুপোর দাম কত জেনে নিন এক ক্লিকে

আজ ধনতেরাস, সোনা ও রুপোর দাম কত জেনে নিন এক ক্লিকে

আজ বাংলা: আজ ধনতেরস উপলক্ষে ব্যস্ততা তুঙ্গে। শুক্রবার বিশেষ করে জুয়েলারির দোকান থেকে বাসনের দোকানে ভিড় সব থেকে বেশি। আসুন তাহলে জেনে নিন কলকাতা সহ অন্যান্য জায়গায় আজ সোনা ও রুপোর দাম কত?

জানা গিয়েছে, আজ কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম (gold price) দাঁড়িয়েছে, ১ গ্রামের দাম ৪৯০৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৯০৫০ টাকা। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৫৩৫৪ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৩৫৪০ টাকা। সোনার দাম এইদিন আকাশ ছোঁয়া হলেও, কুছ পরোয়া নেই।

এদিন ঘরে লক্ষ্মী লাভের আশায় সকলেই গিয়ে ভিড় জমান সোনার দোকানে। এই দিন প্রতিটি সোনার দোকানেই উপছে পড়া ভিড় লক্ষ্য করা যায়। এই করোনা আবহেও তার ব্যতিক্রম হয়নি।

পাশাপাশি রূপোর দাম রয়েছে প্রতি গ্রামে ৬২.৭১ টাকা এবং ১০ গ্রামের দাম ৬২৭.১০ টাকা। অন্যদিকে দিল্লিতে এই দাম, ২২ ক্যারেটের ক্ষেত্রে ৪৯,২৫০ টাকা, ২৪ ক্যারেটের ক্ষেত্রে ৫২,৫৪০ টাকা।

চেন্নাইতে বেলা ১২ টার আগে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭,৬১০ টাকা আর ২৪ ক্যারেটের দাম ৫১,৯৩০ টাকা। অন্যদিকে, মুম্বইতে বেলা ১২ টার আগে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৯,৭৬০ টাকা, ও ২৪ ক্যারেট সোনার দাম ৫০,৭৬০ টাকা।

এর পাশাপাশি কলকাতায় বেলা ১২ টার আগে আজ রুপোর দাম , ১০ গ্রামের দাম ৬২৭.৭০ টাকা, ১০০ গ্রামের গাম ৬,২৭০ টাকা।