ব্যাপক পতন রুপোর দামে, কালীপুজোয় সোনার দাম কত? জেনে নিন

ব্যাপক পতন রুপোর দামে, কালীপুজোয় সোনার দাম কত? জেনে নিন

আজ বাংলা: মধ্যবিত্তদের চিন্তা বাড়িয়ে কালিপুজোর দিন অর্থাৎ শনিবার ফের দাম বাড়ল সোনার। সদ্যই শেষ হল ধনতেরাস। সোনাপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । যদিও ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বেড়েছিল সোনার দাম।  

ইতিমধ্যেই দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে বাম্পার অফার নিয়ে হাজির বিভিন্ন সোনার দোকান। সকলেরই ভিড় জমছে সোনার দোকানে।   কালীপুজোর দিন সোনার দামে নয়া চমক। কোথায় পৌঁছাল সোনার দাম, একনজরে জেনে নিন আজকের দর। 
ধনতেরাস মানেই সোনার কেনার  আদর্শ সময়। সোনা কেনা  থেকে উপহার দেওয়ার চল শুরু হয়েছে দীর্ঘদিন ধরেই। 

এদিকে এই উৎসবকে মাথায় রেখেই দোকানে দোকানে ভিড় জমছে সাধারণ মানুষের। ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বেড়েছিল সোনার। এবার কালী পুজোতেই  ফের দাম বাড়ল সোনার। সোনার দাম প্রায় ৫০ হাজারের গন্ডি পেরোলেও সোনা কেনা থেকে পিছু হটছেন না সাধারণ মানুষ।


 জানা গিয়েছে, এদিন ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম  ৪৯,০৬০ টাকা। 

তবে গত সপ্তাহের চেয়েও অনেক দাম কমেছে এই সপ্তাহে।  ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৩,৫৫০টাকা। কিন্তু গত সপ্তাহের চেয়ে বেশ অনেকটাই দাম বেড়েছে এই সপ্তাহে। সোনার দাম বাড়লেও রূপোর দামও একধাক্কায় অনেকটাই কমেছে। ১ কেজি রূপোর আজকের দাম ৬৩,৩০০ টাকা।

পুজোর মরশুমে ধনতেরাস ও কালী পুজোর দিনগুলোতেই সোনার দাম উর্ধ্বমুখী। গ্রাহকদের টানতে নজরকাড়া অফারও দিচ্ছে সোনার দোকানগুলি। কিন্তু কোনও অফারই কাজ করছে না সোনার দামে। বরং সোনা কিনতে গিয়ে ছ্যাঁকা খাচ্ছে মধ্যবিত্ত।