করোনা সংক্রমণ ঠেকাতে ৫০ লক্ষ টাকার চাল অনুদান করলেন সৌরভ।

Sourav Gangopadhyay

আজবাংলা    করোনা আতঙ্কে দেশজুড়ে ত্রাহি ত্রাহি রব। সংক্রমণ রুখতে ২১ দিন দেশে লকডাউন ঘোষিত হয়েছে।এর আগে সোশ্যাল মিডিয়ায় কলকাতার ফাঁকা রাস্তাঘাটের ছবি পোস্ট করেছিলেন সৌরভ। তাতে লিখেছিলেন, “আমার শহরকে এমন ভাবে দেখার কথা কখনও ভাবিনি। স্টে সেফ। আমি নিশ্চিত, এই পরিস্থিতি বদলে সব ঠিকঠাক হয়ে যাবে দ্রুত।”

এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।করোনা রুখতে আপাতত বন্ধ সমস্ত স্পোর্টস ইভেন্ট। তাই ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে সাময়িক বিরতি নিয়ে ভাইরাস মোকাবিলায় কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন তিনি। এই কঠিন মুহূর্তে যাতে কাউকে অভুক্ত না থাকতে হয়, সেই কারণেই বিশেষ উদ্যোগ নিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। একটি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বোর্ড সভাপতি দুঃস্থদের ৫০ লক্ষ টাকার চাল বিতরণ করবেন।তাঁর এই উদ্যোগের প্রশংসা করেছে সিএবি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও দেশের প্রাক্তন অধিনায়কের মহান উদ্যোগ দেখে আশা করছে, এই পরিস্থিতিতে বাকিরাও এগিয়ে আসবেন। সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। ইতিমধ্যেই তিনি জানিয়েছেন, এই মারণ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনে ইডেন গার্ডেন্সের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবে রাজ্য সরকার।অন্যদিকে করোনা যুদ্ধে এবার এগিয়ে এল সিএবি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লক্ষ টাকা অনুদান দিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। শুধু তাই নয়, সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ব্যক্তিগতভাবে ৫ লক্ষ টাকা অনুদান দিলেন।

অভিষেক বলেন, ‘‘কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। সবাই মিলে লড়াই করতে হবে। আমরা এই যুদ্ধে সামিল হয়ে অনুদানের সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেট এখন একতার প্রতীক এমনকী, মানবতার প্রতীক। আমরা সিদ্ধান্ত নিয়েছি সরকারের রিলিফ ফান্ডে সিএবি -র পক্ষ থেকে ২৫  লক্ষ টাকা অনুদান দেব।’’সিএবি সচিব স্নেহাশীস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সংকটের মুহূর্তে মানুষের পাশে দাঁড়ানোটা কাজ। কেন্দ্র ও রাজ্য সরকার প্রচুর উদ্যোগ নিয়েছে। এখনও অনেকটা লড়াই বাকি। এই সময় সবাইকে পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।’’

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!