গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালকে নতুন করে সাজিয়ে তোলার উদ্যোগ নিল পুরসভা

The municipality took the initiative to reorganize the Gangarampur Super Specialty Hospital
গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালকে নতুন করে সাজিয়ে তোলার উদ্যোগ নিল পুরসভা

দক্ষিণ দিনাজপুরঃ হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসক নেই বসার ব্যবস্থাও নেই ফলে গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে সবসময় ভালো পরিষেবা পাওয়া যায় না বলে অভিযোগ। হাসপাতালে ভালো পরিষেবার দাবি জানিয়েছেন এলাকার বাসিন্দা থেকে শুরু করে হাসপাতালে চিকিৎসার জন্য আসা মানুষজন। সেই কারণে গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র নিজের উদ্যোগে হাসপাতালকে সাজানোর পরিকল্পনা গ্রহণ করেছে।
গঙ্গারামপুর পৌরসভার কালদিঘি এলাকার ১৮ নম্বর ওয়ার্ডের অন্তর্গত এই সুপার স্পেশালিটি হাসপাতাল। দূর দূরান্ত থেকে চিকিৎসার আশায় বহু লোকজন আসে এই হাসপাতালে। কিন্তু হাসপাতালে ব্যবস্থা নেই বসার, বিশ্রাম নেওয়ার। ৫ তলা বিল্ডিংয়ের এই হাসপাতালে সব ধরনের পরিষেবা থেকে বঞ্চিত রোগী ও তার পরিবারের লোকজন।
গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসা পরিষেবা থেকে শুরু করে অন্যান্য সব রকম পরিষেবা যেন বিভিন্ন রোগী ও তার আত্মীয় পরিজনরা পান, সে কথা মাথায় রেখে হাসপাতালের বাইরে বসার জায়গা, পানীয় জল এবং বিভিন্ন রোগীর আত্মীয় পরিজন যেন থাকতে পারে তার জন্য ঘরের ব্যবস্থা সহ বিভিন্ন লাইট পরিষেবা দেবার আশ্বাস দিয়েছেন গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র।
এই বিষয়ে এরিয়া কমিটির সেক্রেটারি অচিন্ত্য চক্রবর্তী বলেন, হাসপাতালকে সাজানোর কথা তো অনেকদিনের পুরানো। সবার আগে চিকিৎসা ব্যবস্থার উন্নতি হোক। বসার জায়গা, ভালো বাথরুম পরিষেবা সহ আরও অন্যান্য পরিষেবার উপর কাজ করা হোক। কতদিন ধরে মানুষ ভালো চিকিৎসা থেকে বঞ্চিত থাকবে। গঙ্গারামপুরের মানুষ সহ আরও অন্যান্য জায়গা থেকে আসা মানুষজন যেন চিকিৎসা পরিষেবা ভালো পান।
প্রশান্তবাবু জানান, পৌরসভার পক্ষ থেকে হাসপাতালের চিকিৎসা পরিষেবা সহ বসার জায়গা, পানীয় জল সহ উন্নত চিকিৎসা পরিষেবার জন্য আগামী মাস থেকেই কাজ শুরু হবে।