আমফানের আশঙ্কায় বন্ধ হলো বিশ্ব বাংলা গেটের নীচের রাস্তা

Bishwa Bangla Gate

আজবাংলা    আমফানের আশঙ্কায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বন্ধ করে দেওয়া হলো কলকাতার সমস্ত উড়ালপুল৷ পাশাপাশি নিউ টাউনের বিশ্ববাংলা গেটের নীচের রাস্তা৷ কলকাতায় ১৩০ কিলোমিটার গতিবেগে বয়ে যেতে পারে ঘূর্ণিঝড় আমফান৷ তাই আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা ও বিধাননগর পুলিশ৷

বুধবার সকাল থেকেই শুনশান কলকাতার রাস্তা। বন্ধ দোকানপাট। এমনকী, ওষুধের দোকানেরও ঝাঁপ নামানো হয়েছে। রাস্তায় জনমানবের দেখা নেই। বাইরে পা রাখলেই সটান বাড়ি পাঠাচ্ছে কলকাতা পুলিশ। মাইক ফুঁকে চলছে লাগাতার প্রচার। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে কলকাতার বেশকিছু উড়ালপুল বন্ধ করে দেওয়া হয়েছে।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছিলেন, বুধবার বেলা ১২টার পর যেন কেউ রাস্তায় না বের হয়।

সেই নির্দেশ পালন করছে কলকাতা পুলিশ। কেউ বাড়ির বাইরে বের হলেই বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। প্রচার চলছে উত্তর কলকাতার বড়বাজার, জোড়াবাগান, বাগবাজার থেকে দক্ষিণের গড়িয়া, ঢাকুরিয়া, কালীঘাট এলাকায়। পূর্বের ফুলবাগান, বেলেঘাটা থেকে পশ্চিমের বেহালা সর্বত্রই একই ছবি। বিপজ্জনক বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরা। কলকাতা পুলিশের তরফে বড়বাজারের স্ট্যান্ড রো, আর্মেনিয়াম স্ট্রিট, জোড়াবাগান, পোস্তার বিপজ্জনক বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। তাঁদের নিকটবর্তী স্কুল, কমিউনিটি হলে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!