গ্যাস সিলিন্ডার বুকিংয়ে এবার নতুন নিয়ম

গ্যাস সিলিন্ডার

আজবাংলা  করোনা ভাইরাস সংক্রমণের জেরে গোটা দেশে লকডাউন ৷ সবাই গৃহবন্দি থাকায় পেট্রোল-ডিজেলের চাহিদা কমলেও রান্নার গ্যাস না পাওয়ার আশঙ্কায় লাফিয়ে বেড়েছে সিলিন্ডারের চাহিদা ৷ লকডাউন ঘোষণা হওয়ার আগে থেকেই রান্নাক সিলিন্ডার মজুত করতে শুরু করেছেন নাগরিকদের একাংশ। ফলে সমস্যা পড়ছেন অনেকেই। এমনকী গ্যাস সিলিন্ডার নিয়ে কালোবাজারিও শুরু হয়েছে। তাই এবার রান্নার সিলিন্ডার বুকিংয়ের নতুন নিয়ম চালু করা হল।এবার থেকে একটি সিলিন্ডার নেওয়ার পরে ১৫ দিন পার না হলে দ্বিতীয়টি বুক করা যাবে না। অনেকেই অপ্রয়োজনে গ্যাস বুক করছেন।

তাই কার্যত বাধ্য হয়েই নতুন নিয়ম চালু করা হল বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই কার্যত আতঙ্কে ভুগছে দেশবাসী। এবার থেকে একটি সিলিন্ডার নেওয়ার পরে ১৫ দিন পার না হলে দ্বিতীয়টি বুক করা যাবে না। অনেকেই অপ্রয়োজনে গ্যাস বুক করছেন। তাই কার্যত বাধ্য হয়েই নতুন নিয়ম চালু করা হল বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন।

লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই কার্যত আতঙ্কে ভুগছে দেশবাসী। আর তাই প্রয়োজনের চেয়ে বেশি খাবার, রান্নার গ্যাস মজুত করছেন তাঁরা। এ প্রসঙ্গে দেশবাসীকে আশ্বাস দিয়ে ইন্ডিয়ান অয়েলের প্রেসিডেন্ট সঞ্জীব সিং ভিডিও মেসেজে জানিয়েছেন, “দেশে রান্নার গ্যাসের কোনও অভাব নেই। সব রকমের পেট্রোলিয়াম পণ্যের সরবরাহই ঠিকঠাক আছে। এলপিজি গ্রাহকরা চিন্তামুক্ত থাকতে পারেন। সরবরাহ একেবারে স্বাভাবিক আছে।”

এমন সমস্ত আপডেট পেতে লাইক দিন!