এ বছর হবে না স্বাধীনতা দিবসের কোনো অনুষ্ঠান! ঘোষণা

এ বছর হবে না স্বাধীনতা দিবসের কোনো অনুষ্ঠান! ঘোষণা

আজ বাংলা: গোটা বিশ্বে মারণ থাবা বসিয়েছে করোনা ভাইরাস। ভারতও এই ভাইরাসের আক্রমণের হাত থেকে রেহাই পায়নি। বহু 12ের পাশাপাশি মরু 12 অর্থাৎ রাজস্থানেও করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে।

আর এই পরিস্থিতিতে এবছর স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল করা হল। বুধবার বিবৃতি দিয়ে এমনটাই জানালেন রাজস্থানের 12পাল কলরাজ মিশ্র।

এদিন তিনি এক বিবৃতি দিয়ে জানান, 12ের বর্তমান পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনতক। এই অবস্থায় স্বাধীনতা দিবসে জাকজমকপূর্ণ অনুষ্ঠান করার কোনও অর্থই হয় না। গত ১৩ মার্চ যখন সরকার অধিবেশন বাতিল করেছিল সেই সময় 12ে আক্রান্ত হয়েছিলেন মাত্র ২ জন। কিন্তু এখন তা কয়েকগুন বেড়ে গিয়েছে। আর এই সময়ই অধিবেশন ডাকার দরকার হচ্ছে সরকারের।তাঁর মতে, 12ের সরকার বর্তমানে কংগ্রেস মোকাবিলায় ব্যর্থ।

১ জুলাই 12ে কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয় ৩৩৮১। এখন রোগীর সংখ্যা ১০ হাজারের বেশি। যেভাবে ওই ভাইরাস ছড়াচ্ছে, তা উদ্বেগের বিষয়। গতকাল 12ের পরিস্থিতি নিয়ে উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুকে যাবতীয় তথ্য দিয়েছেন 12পাল কলরাজ মিশ্র। 12ের কোভিড পরিস্থিতি নিয়েও কথা বলেছে। করোনা নিয়ন্ত্রণে আনতে বাড়ি বাড়ি ঘুরে করোনা পরীক্ষা করানো হচ্ছে। রাজস্থানে ভিলওয়ারাই প্রথম দেশে করোনা নিয়ন্ত্রণের পথ দেখিয়েছি।