আজ: ২৮ কার্ত্তিক ১৪২৫ বঙ্গাব্দ, আজকের রাশিফল

rashifal
রাশিফল

আজবাংলা রাশিফল বস্তুতঃ পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়।

এই ধরনের আরো খবর জানতে আমাদের ফেসবুক পাতায় লাইক করুন

 

মেষ রাশিফল 
প্রত্যেক মানুষের কথায় কান দিন, আপনি হয়তো আপনার সমস্যার সমাধান খুঁজে পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে- কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী প্রবণতা নেবে। অল্প বয়স্ক ছেলেমেয়েরা স্কুল প্রকল্পের জন্য কিছু পরামর্শ চাইতে পারে। ভালোবাসার অন্যায় দাবীর কাছে মাথা নোয়াবেন না। অল্পস্বল্প বাধাসহ- এই দিনটি দুর্দান্ত কৃতিত্বের দিন বলে মনে হচ্ছে- এমন সহকর্মীদের দিকে নজর রাখুন যাঁরা যা চাইছেন তা না পেলে খেয়ালী হয়ে উঠতে পারেন। আপনার সাহায্যের দিকে যারা তাকিয়ে থাকে তাদের আপনি অঙ্গীকার করতে পারবেন। আজ আপনি বা আপনার স্ত্রী বিছানায় আহত হতে পারেন, তাই উভয় উভয়ের প্রতি কোমল হন।
বৃষভ রাশিফল 
আপনি অন্যদের সঙ্গে খুশি মুহূর্তের যেভাবে শেয়ার করেন সেইভাবেই স্বাস্থ্য বিকশিত হবে। কিন্তু সতর্কতা অবলম্বন করা আবশ্যক কারণ অবহেলা করলে পরে ঝামেলায় পড়তে হতে পারে। যদিও আপনার আর্থিক অবস্থান উন্নত হয়েছে, তবুও টাকা বেরিয়ে যাওয়ায় আপনার প্রকল্পগুলির কার্যনির্বাহে বাধার সৃষ্টি করবে। যদি আপনি আপনার কমনীয়তা এবং বুদ্ধি ব্যবহার করেন তাহলে আপনি মানুষদের আপনার নিজের পথে নিয়ে আসতে পারবেন। প্রেমে বেদনা আজ আপনাকে ঘুমোতে দেবে না। দায়িত্বগ্রহণ করা নতুন কাজ প্রত্যাশার দিক থেকে কম পড়ে যাবে। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম আরেকটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। আপনার স্ত্রীর জরুরী কাজের জন্য আপনার দিনের পরিকল্পনা বিঘ্নিত হতে পারে, কিন্তু অবশেষে আপনি উপলদ্ধি করবেন যে এটা ভালোর জন্যই হয়েছে।
মিথুন রাশিফল 
হাওয়ায় প্রাসাদ বানিয়ে সময় নষ্ট করবেন না। তার চেয়ে উপযুক্ত কাজ করার জন্য শক্তি সঞ্চয় করুন। আপনার খরচে অপ্রত্যাশিত উত্থান আপনার মানসিক শান্তিকে বিঘ্নিত করবে। আপনি আপনার ঘরের পরিবেশে কোন পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হোন। আপনি প্রেমের ব্যথা অনুভব করবেন। মানসিক স্বচ্ছতা ব্যবসায় অন্য প্রতিযোগীদের থেকে আপনাকে এক প্রাধান্য প্রদান করবে। আপনি আপনার অতীতের সব বিভ্রান্তিও কাটিয়ে উঠতে পারবেন। কোন আধ্যাত্মিক নেতৃত্ব বা বয়স্ক কেউ আপনার পথপ্রদর্শন করবে। বিবাহ শুধুমাত্র একটি চাঁদের নীচে বসবাস করা নয়। আপনার সঙ্গীর সাথে কিছুক্ষন সময় কাটানোও খুব গুরুত্বপুর্ন।
কর্কট রাশিফল 
আপনার বিরাট আস্থা এবং সহজ কাজের সময়সূচী আপনাকে আজ আরাম করতে যথেষ্ট সময় দেবে। বিনোদন এবং রূপচর্চায় বেশী খরচ নয়। আপনার বন্ধুদের যে মুহূর্তে আপনার সবচেয়ে বেশি প্রয়োজন তখন তারা আপনাকে হতাশ করবে। দীর্ঘ কাল পরে আপনার বন্ধুর সাথে সাক্ষাতের চিন্তা আপনার হৃদস্পন্দন একটি ঘূর্ণায়মান পাথরের মত বাড়িয়ে তুলতে পারে। যদি আপনি বিশ্বাস করেন যে সময় মহামূল্যবান, তাহলে আপনার সর্বোচ্চ সম্ভাবনায় পৌঁছতে আপনার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা উচিত। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। আজ, আপনি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের শ্রেষ্ঠ সন্ধ্যা কাটাবেন।
সিংহ রাশিফল 
নিজেকে আরো আশাবাদী হতে প্রেরণা জোগান। এটি প্রত্যয় এবং নমনীয়তা বাড়িয়ে তোলে, কিন্তু একই সময়ে এটিকে ভয়, ঘৃণা, হিংসা এবং প্রতিশোধের মত নেতিবাচক অনুভূতিগুলি ছাড়তে প্রস্তুত করে। ফাটকায় লাভ আনবে। যাদের সাথে আপনি কদাচিৎ সাক্ষাৎ করেন তাদের সাথে য়োগাযোগের ভালো দিন। আপনি আজ ভালবাসাপূর্ণ চকলেট খেতে পারেন। অংশীদারিত্বে একটি নতুন উদ্যোগ শুরু করার ভালো দিন। সবারই উপকৃত হওয়া সম্ভবপর। কিন্তু অংশীদারদের সাথে হাত মেলানোর আগে ভেবে নিন। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে। আজ বিশ্ব ধবংস হতে পারে, কিন্তু আপনি আপনার জীবন সঙ্গীর হাত থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন না।
কন্যা রাশিফল 
আপনি মানসিকভাবে এবং শারীরিকভাবে সামান্য নীচু থাকবেন- একটু বিশ্রাম ও পুষ্টিকর খাদ্য আপনার শক্তি বৃদ্ধি করতে সাহায্য করবে। আপনি রক্ষণশীল বিনিয়োগে সঞ্চয় রেখে আরো বেশি অর্থ উপার্জন করতে পারেন। পরিবারের সদস্যদের অনুভূতিতে আঘাত দেওয়া এড়াতে আপনার মেজাজ নিয়ন্ত্রণ করুন। একইসঙ্গে বুঝতে হবে যে রাগ হল স্বল্প পাগলামির রূপান্তর এবং এটি কিছু মারাত্মক ভুলের জন্য বাধ্য করতে পারে। ভ্রমণ প্রেমঘটিত যোগাযোগ বাড়াবে। পেশাদার ক্ষেত্রে দায়িত্ববৃদ্ধির সম্ভাবনা আছে বলে মনে হচ্ছে। আজ প্রচুর সমস্যা থাকবে-যেগুলিতে অবিলম্বে দৃষ্টিপাত করা প্রয়োজন। যদি আপনি আপনার স্ত্রীর ভালবাসার জন্য ক্ষুধিত থাকেন তাহলে এই দিনটি আপনার জন্য মঙ্গলময় হবে।
তুলা রাশিফল
আপনার জন্য কোনটি শ্রেষ্ট তা কেবল আপনিই জানেন- কাজেই শক্ত হোন এবং দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করে ফলাফলের সাথে বাঁচার জন্য তৈরী হোন। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উত্স সৃষ্টি হবে। পারিবারিক অনুষ্ঠান নতুন বন্ধু বানাবে। কিন্তু আপনি নির্বাচনে সতর্ক হোন। ভালো বন্ধুরা এক সম্পদের মত, যাদেরকে আপনি সবসময় বাঁচিয়ে রাখতে চাইবেন। আপনার প্রি়য়জন একটু বিরক্তকর বলে মনে হবে- যা আপনার মনের উপর চাপ সৃষ্টি করবে। আকাশ আরো উজ্জ্বল হবে, ফুল আরও রঙিন মনে হবে, আপনার চারপাশের সবকিছু চকমক করবে; কারণ আপনি প্রেমে পড়ে গেছেন! এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে। আজ, আপনি আপনার অর্ধাঙ্গীনির সাথে ভালবাসা করার প্রচুর সময় পাবেন, কিন্তু শরীর খারাপ হতে পারে।
বৃশ্চিক রাশিফল 
খুশিতে ভরা ভালো দিন। আপনি অন্যদের উপর ব্যয় করতে পছন্দ করেন। আপনার ঘনিষ্ঠ মানুষরা ব্যক্তিগত স্তরে সমস্যা সৃষ্টি করবে। প্রেমের মানুষটির সাথে ক্যান্ডিফ্লস এবং টফি ভাগ করে নেওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়িক অংশীদাররা সহায়ক আচরণ করবে এবং অসমাপ্ত কাজ শেষ করার জন্য আপনারা একসাথে কাজ করবেন। ভ্রমণ লাভদায়ক হলেও খরচসাপেক্ষ হবে। আপনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিবাহিত জীবনে জোকস পেতে পারেন, কিন্তু আজ আপনি সত্যিই আবেগপ্রবণ হয়ে যাবেন যখন আপনার বিবাহিত জীবন সম্পর্কে চমকপ্রদ সুন্দর ঘটনা উপরিভাবে আসতে থাকবে।
ধনু রাশিফল 
ভাগ্যের ওপর নির্ভর করবেন না এবং স্বাস্থ্যের ব্যাপারটা ভাগ্যের হাতে ছাড়বেন না যে ভাগ্যদেবী অলস বলে তা আপনার কোনোদিন হবে না। আজকের জন্যই বাঁচার আপনার যে প্রবণতা সেটিকে এবং বিনোদনের খাতে অত্যধিক খরচ করায় লাগাম দিন। পারিবারিক দিক সুখী এবং স্বচ্ছন্দ বলে মনে হচ্ছে না। আজ, আপনি বুঝতে পারবেন যে প্রেমই সবকিছু বিকল্প। কোন নতুন যৌথ উদ্যোগে নিজেকে দায়বদ্ধ করা থেকে এড়িয়ে চলুন-এবং যদি প্রয়োজন পড়ে তাহলে ঘনিষ্ঠ মানুষের উপদেশ নিন। আপনার বাইরে বেরোনো প্রয়োজন এবং উচুঁ জায়গার লোকেদের সঙ্গে যোগাযোগ বাড়ান। আপনার সঙ্গী আপনাকে নিচু দেখাবে এবং এরফলে আপনি বিবাহ ভেঙে দিতে বাধ্য হবেন।
মকর রাশিফল 
আশাবাদী হোন এবং উজ্জ্বল দিকটি দেখুন। আপনার প্রত্যয়ী প্রত্যাশাই আপনার আশা এবং আকাঙ্খা বাস্তবায়নের দ্বার উন্মুক্ত করবে। জমিজমায় বিনিয়োগ করা লাভদায়ক হবে। আজ কাজ ক্লান্তিকর এবং চাপপূর্ণ হবে- কিন্তু বন্ধুবান্ধবদের সঙ্গ আপনাকে এবং হালকা এবং খুশির মেজাজে রাখবে। ব্যস্ত রাস্তায়, আপনি বুঝতে পারবেন যে আপনার প্রণয়ী সেরা তাই আপনি ভাগ্যবান। কর্মক্ষেত্রে জিনিষগুলি আপনার পক্ষে থাকবে বলে মনে হয়। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে। আজ, আপনি সকালে কিছু পেতে পারেন যা আপনার সম্পূর্ণ দিন চমকপ্রদ করে দেবে।
কুম্ভ রাশিফল
অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তিকর হতে পারে যা আপনাকে উন্মত্ত করে তুলবে। আপনার শরীরকে তেল দিয়ে মালিশ করা পেশীগুলিকে আরাম দেবে। আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে- কিন্তু একই সময়ে ব্যয়ও ঊর্ধ্বমুখী হবে। নিজেকে পরিচর্যা করার এবং যা আপনি সবথেকে বেশি উপভোগ করেন তা করার পক্ষে দুর্দান্ত দিন। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর। কর্মক্ষেত্রে শত্রুরা শুধুমাত্র একটি ভাল কাজের কারণে আজকে আপনার সাথে বন্ধুত্ব করতে পারে। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। আপনার স্ত্রী আপনার পরিকল্পনা বা কার্যসূচীকে বিঘ্নিত করতে পারে, ধৈর্য হারাবেন না।
মীন রাশিফল 
আপনার মন ভাল জিনিষের প্রতি আগ্রহী হবে। যৌথ ব্যবসায়ে এবং সন্দেহজনক আর্থিক স্কিমে বিনিয়োগ করবেন না। আপনি আপনার পরিবারের সদস্যদের কথাবার্তার সবকিছুতে সম্মত হতে পারবেন না- কিন্তু আপনার তাদের অভিজ্ঞতা থেকে শিখতে চেষ্টা করা উচিত। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। খুচরো এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো। আপনাদের মধ্যে কেউ কেউ দূরযাত্রায় উদ্যোগী হবেন- যা ক্লান্তিকর হলেও-অত্যন্ত লাভজনক হবে। আজ আত্মীয় আপনাদের বৈবাহিক সুখের ক্ষতির কারণ হতে পারেন।