আজ কলকাতায় সোনার ও রুপোর দাম কত? জেনে নিন

আজ কলকাতায় সোনার ও রুপোর দাম কত? জেনে নিন

আজ বাংলা: দেশে করোনায় বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সোনার দাম। আজ কিছুটা হলেও সোনার দাম বেড়েছে। 3 বাজারের উপর নির্ভর করে সোনার দাম ও রুপোর বাজার দর।

আজ কলকাতায় সোনা ও রুপোর দাম কত? আসুন জেনে নিন আজ সোনা ও রুপোর দাম কোথায় গিয়ে ঠেকল। জানা গিয়েছে, আজ কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম সোনার দাম ৪৭৫২ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৮০১৬ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৭৫২০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৭৫২০০ টাকা।

আজ কলকাতায় ২৪ ক্যারেট সোনার দামঃ ১ গ্রাম সোনার দাম ৪৮৫২ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৩৮৮১৬ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৪৮৫২০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৪৮৫২০০ টাকা।

আজ কলকাতায় রুপোর দাম প্রতি গ্রাম/কেজি ১ গ্রাম রুপোর দাম ৫২.০১ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৪১৬.০৮ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৫২০.১০ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৫২০১ টাকা, ১ কেজি রুপোর দাম ৫২০১০ টাকা।

প্রসঙ্গত, ভারতে মোট প্রয়োজনের অধিকাংশ সোনা বিদেশ থেকে আমদানি করতে হয়। ফলে এদেশে সোনার মূল্য নির্ধারণের ক্ষেত্রে 3 বাজার, ভারতীয় মুদ্রার বিনিময় মূল্য, কেন্দ্রীয় নানা কর এবং শুল্ক-সহ বিভিন্ন বিষয় নির্ভর করে। এর মধ্যে এ দেশে 12ে 12ে করের হার আলাদা হওয়ার এক এক শহরে এই ধাতুর দাম এক এক রকম হয়।