সমুদ্র থেকে ভেসে আসছে সোনা ও রুপোর গয়না!

সমুদ্র থেকে ভেসে আসছে সোনা ও রুপোর গয়না!

আজ বাংলা: আমাদের চারিদিকে প্রায় প্রতিদিন কত কি ঘটে চলে তার ইয়ত্তা রাখি না আমরা। 


 সম্প্রতি সেই ধরনেরই একটা ঘটনা ঘটেছে ভেনেজুয়েলার একটি গ্রামে। সমুদ্র থেকে ভেসে আসছে সোনা ও রুপোর গয়না। ফলে করোনা ভাইরাসের তাণ্ডবের জন্য বেশিরভাগ মানুষ যখন ২০২০ সালকে অভিশাপ দিচ্ছে  ঠিক তখনই এই বছরকেই ভগবানের আর্শীবাদ হিসেবে মানছেন ওই গ্রামটির বাসিন্দারা। 

 

জানা গিয়েছে, কিছুদিন আগে আচমকা সমু্দ্র সৈকত থেকে একটি সোনার হার কুড়িয়ে পান ভেনেজুয়েলার ( Venezuela) প্রত্যন্ত গ্রাম গুয়াকার এক বাসিন্দা ইয়েলম্যান ল্যারেসা নামে এক ব্যক্তি।

আর  তাতে কিনা আবার যীশুখ্রিস্টের মা মেরির ছবি খোদাই করা ছিল। বিষয়টি জানাজানি হওয়ার পর গুয়াকা গ্রামের অন্য বাসিন্দারা এসেও সমুদ্র সৈকতে সোনা ও রুপোর গয়নার সন্ধান করতে শুরু করেন। আর তাতে নাকি কাজও হয়েছে!


সূত্রের খবর, প্রায় ২ হাজারের বেশি মানুষ বিভিন্ন ধরনের সোনা ও রুপোর গয়না কুড়িয়ে পেয়েছেন ওই গুয়াকা (Guaca) গ্রামের সমুদ্র সৈকত থেকে। কেউ কেউ আবার এক-দেড় হাজার ডলারে তা বিক্রিও করে দিয়েছেন সোনার দোকানে। 


এই মহামারীর কারণে বিশ্বের বেশিরভাগ জায়গাতেই মানুষ এখন আর্থিক সংকটে ভুগছেন। সেখানে এই ধরনের ঘটনায় আচমকা বদলে গিয়েছে আর্থিকভাবে অনন্নুত ওই এলাকায় মানুষদের জীবন।