আনলক ৫-এর গাইডলাইন দিল কেন্দ্র,শর্ত মেনে খুলছে সিনেমা হল সহ....

আনলক ৫-এর গাইডলাইন দিল কেন্দ্র,শর্ত মেনে খুলছে সিনেমা হল সহ....

আজ বাংলা  রাজ্যের পর এবার কেন্দ্রের তরফ থেকেও শর্ত সাপেক্ষে সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হল। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আনলকের৪ এর মেয়াদ ছিল।

এদিন রাতে আনলক ৫-এর গাইডলাইন জারি করল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের গাইডলাইনে বলা হয়েছে, মোট আসনের ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খুলতে পারে। অর্থাৎ হলের ভিতর দর্শকদের মধ্যে যাতে দূরত্ব বজায় থাকে তা নিশ্চিত করতে হবে।

আগামী ১৫ অক্টোবর থেকে কনটেনমেন্ট জোনের বাইরের এলাকায় খোলা যাবে সিনেমা হল, মাল্টিপ্লেক্স, থিয়েটার। জানানো হয়েছে, সিনেমা হল চালু হলে, হলের সিট অনুযায়ী ৫০ শতাংশ মানুষকে সিনেমা দেখার অনুমতি দেওয়া হবে।

তবে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে হবে। সিনেমা হলে একটি সিটের থেকে আর একটি সিটের মধ্যে সোশ্যাল দূরত্ব মানতে হবে। ভিড় করা যাবে না। থার্মাল স্ক্রিনিং অবশ্যই করতে হবে।

এছাড়াও জানানো হয়েছে, সুইমিংপুল, এন্টারটেইনমেন্ট পার্কও ১৫ অক্টোবর থেকে ফের চালু করা যাবে। স্পোর্টস পারসনরা সুইমিংপুল চালুর অনুমতি পাবেন।

এছাড়াও সোশ্যাল, অ্যাকাডেমিক, খেলা, বিনোদন, কালচারাল অনুষ্ঠান, রাজনৈতিক অনুষ্ঠান সব কিছুতেই ছাড় পত্র দেওয়া হয়েছে। এগুলো সবই করতে হবে কন্টেইনমেন্ট জোনের বাইরে। এবং সর্বাধিক ১০০জন মানুষ থাকতে পারবেন।

রাজ্য সরকারের তরফ থেকে আগেই ১লা অক্টোবর থেকে  সিনেমা হল, থিয়েটার, কালচারাল অনুষ্ঠান, ম্যাজিক শো এসব কিছু চালু করার অনুমতিদেওয়া হয়েছে।

এবার গোটা দেশেই ফের নতুন করে এই সবকিছু  খোলার অনুমতি দিল কেন্দ্রীয় সরকার। ফের নিউনর্মাল হতে চলেছে দেশ। কিছুটা হলেও সকলের জন্যই স্বস্তির খবর।