ফটোপ্রেমীদের জন্য সুখবর, এক গুচ্ছ নতুন ফিচার নিয়ে হাজির গুগল ফটোস

ফটোপ্রেমীদের জন্য সুখবর, এক গুচ্ছ নতুন ফিচার নিয়ে হাজির গুগল ফটোস

আজ বাংলা:  ফটো প্রেমীদের জন্য নতুন ফিচার আনল গুগল। জানা গিয়েছে, টেক জায়েন্ট গুগল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে একের পর এক ফিচার। যা সুবিধা দিয়েছে সাধারণকে। তবে এবারে বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে গুগল। গুগলের একাধিক পরিসেবার মধ্যে অন্যতম জনপ্রিয় গুগল ফটো।

আর এর সাহায্যে সহজেই ব্যবহারকারীরা ছবি বা ভিডিও স্টোর করে রাখে। ফলে ফোনের স্টোরেজ বেঁচে যায়। আবার এটি বিনামূল্যে যে কেউ যে কোন ডিভাইস থেকে ব্যবহার করতে পারে বা নিজের মেলের সঙ্গে লিঙ্ক করে রাখতে পারে।

অনেকেই গুগলের এই পরিসেবা ব্যবহার করে থাকেন নিজেদের প্রয়োজনে। তবে মনে করা হচ্ছে এবারে আর বেশিদিন এই প্ল্যাটফর্ম বিনামূল্যে ব্যবহার করা যাবে না। বেশ কিছুর রিপোর্ট থেকে জানা গয়েছে এবার থেকে এই প্ল্যাটফর্মে এডিট বা অন্য কোন কাজের জন্য ব্যবহারকারীদের অর্থ দিতে হতে পারে। 

তবে সূত্রের খবর, যারা গুগল ওয়ান ফিচার ব্যবহার করে থাকেন তারা এই ফিচার বিনামূল্যে ব্যবহার করে থাকেন। বিশেষজ্ঞরা এই প্ল্যাটফর্মের নয়া ভার্সন নিয়ে পরীক্ষা করছেন। আর তারপরে মনে করা হচ্ছে গ্রাহকেরদের এই প্ল্যাটফর্ম ব্যবহার করতে হলে কিছু টাকা দিতে হতে পারে। এর আগেও গুগল নিয়ে এসেছে একের পর এক ফিচার যা সুবিধা হয়েছে।

এমনকি তারা নিয়ে এসেছে নিত্য নতুন আপডেট। যার ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের। কিন্তু এই সিদ্ধান্তের ফলে কতজন মানুষজন খুশি হবেন তা নিয়ে দেখা গিয়েছে প্রশ্ন। কারণ সাধারণ ,মানুষের কাছে এই মুহূর্তে অন্যান্য অনেক সুবিধা রয়েছে। তাই এই সিদ্ধান্ত নেওয়ার ফলে কতটা সুবিধা হবে তা জানার জন্য অপেক্ষা করতে হতে পারে।