ফের স্বস্তির বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, কেমন থাকবে আবহাওয়া জানুন

ফের স্বস্তির বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে, কেমন থাকবে আবহাওয়া জানুন

আজ বাংলা: আচমকাই মঙ্গলবার ভোর থেকে শুরু হয় বৃষ্টি। মূলত দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও, এদিন উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কারণে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলেও জানানো হয়েছে।


এদিন সকাল থেকেই বঙ্গ জুড়েই বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন সকালের পর থেকে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কোচবিহার, মালদহ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, ঝাড়গ্রাম, বাঁকুড়ায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার হিমালয় সংলগ্ন ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে।


পরবর্তী ২৪ ঘন্টায় এই ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতে দুদিনই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহ দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। পরবর্তী ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মূর্শিদাবাদ ও নদিয়ায়। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।  এছাড়া বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে। আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়া(স্ট্রং সারফেস উইন্ড) বইবে উত্তর রাজস্থান, পঞ্জাব হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷