শুরু হল প্রবল বৃষ্টি, কেমন থাকবে আবহাওয়া জানুন

শুরু হল প্রবল বৃষ্টি, কেমন থাকবে আবহাওয়া জানুন

আজ বাংলা: হাতে মাত্র আর ২ দিন। তাঁর পরেই মহালয়া ও বিশ্বকর্মা পুজো। কার্যত আনুষ্ঠানিক ভাবে বাঙালির পুজোর ঢাকে কাঠি পরবার দিন। আর তার আগেই জোর বৃষ্টি শুরু হল বাংলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, মাতৃপক্ষের আগমনের আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি।

আবহাওয়া দফতর সূত্রে আরও জানা যাচ্ছে, রবিবার বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। পাশাপাশি মৌসুমি অক্ষরেখা উত্তরে সরে গিয়ে প্রবল বৃষ্টিপাত ঘটাবে অসম, মেঘালয় সহ উত্তরবঙ্গ এর একাধিক জেলায়। উত্তরের ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলায়। বৃষ্টি চলবে ৩ থেকে ৪ দিন, সব মিলিয়ে বিশ্বকর্মা পুজো ও মহালয়ার আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকাল থেকেই শহরের আকাশে হালকা রোদ রয়েছে। সেই সঙ্গে রয়েছে গুমোট ভাবও। প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর মহালয়ার দিন বিশ্বকর্মা পুজোও। দেব শিল্পীর আরাধনার দিনে বাংলার বিভিন্ন অঞ্চলের আকাশ ঢেকে যায় রং বেরং এর ঘুড়িতে। কিন্তু এবার সেই আনন্দে জল ঢালতে চলেছে আবহাওয়া। যদিও শাস্ত্রীয় কারনে এবার মহালয়ার বেশ কয়েকদিন পর দেবীর বোধন। তাই পুজোয় এবার বৃষ্টি হবে না বলে মনে করছেন অনেকেই।