আগামী ২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, কমবে তাপমাত্রা: আবহাওয়া দফতর

আগামী ২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, কমবে তাপমাত্রা: আবহাওয়া দফতর

আজ বাংলা:  বঙ্গে জাঁকিয়ে শীত কবে, সেই প্রশ্নের উত্তরের জন্য চাতক পাখির মতো বসে রয়েছেন বঙ্গবাসী। এদিকে সকালের দিকে হালকা শীত ভাব থাকলেও, বেলা গড়াতেই শীত যেন উধাও। আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকালে আরও চড়ল তাপমাত্রার পারদ।

হ্যাঁ, অন্যান্য দিন সকালের দিকে একটু ঠাণ্ডা অনুভূত হলেও, শুক্রবার সেটুকুও নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, এবার বৃষ্টির হাত ধরেই বাংলায় প্রবেশ করবে কনকনে ঠাণ্ডা। কমবে তাপমাত্রার পারদ।


প্রসঙ্গত, শীতের শুরুতে কয়েকদিন বেশ ঠাণ্ডা পড়লেও, ধীরে ধীরে সেই ঠাণ্ডা আবহাওয়ার শিরোনাম থেকে লুপ্ত হয়ে গেছে। সেখানে৪ জায়গা নিয়েছিল ঘূর্ণাবর্ত। তবে বর্তমানে আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টির হাত ধরেই বাংলায় ঠাণ্ডার প্রবেশ ঘটবে। ঘূর্ণাবর্ত পার করে এবার অপেক্ষা বৃষ্টির। তারপরই প্রবেশ করবে হাড়কাপানো শীতের আমেজ।


জানা গিয়েছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকাল থেকেই ঠাণ্ডার বদলে বেশ একটা গরম আমেজ রয়েছে চারিপাশে।

সকাল থেকেই তাপমাত্রার পারদ যেন সপ্তমে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বাংলার আকাশে সকালের দিকে মূলত আবছা রোদ থাকবে এবং রাতের দিকেও আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে।


অন্যদিকে বাংলার উত্তরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দার্জিলিং, কালিম্পং-এ রয়েছে সামান্য বৃষ্টির সম্ভাবনা। তবে আগামী ৪৮ ঘণ্টা রাতের তাপমাত্রার কোন পরিবর্তন নাও হতে পারে। কিন্তু তারপর থেকে ধীরে ধীরে কমতে পারে তাপমাত্রা।

অন্যদিকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়ায় শনিবার রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তারপর ধীরে ধীরে কমতে পারে তাপমাত্রার পারদ।