গভীর নিম্নচাপের জের, দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা

গভীর নিম্নচাপের জের, দুদিন ভারী বৃষ্টির সম্ভাবনা

আজ বাংলা: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে। আবওহাওয়াবিদরা জানিয়েছেন, বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলার বিস্তীর্ণ এলাকা জুড়ে। বাংলার দক্ষিণবঙ্গে রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। উত্তরবঙ্গের বাকি জেলাতেও দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই। রবিবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে। এর প্রভাবে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বাংলায়। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

আজ শহরের তাপমাত্রা, সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়ায়ের আশেপাশে। আগামীকাল বাংলার বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুতসহ ঝড়ের পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। তবে মেঘাচ্ছন্ন পরিবেশ থাকবে বেশিরভাগ সময়। সকালের দিকে এবং রাতের দিকে ঘণ্টায় ১৫ কিমি বেগে ঝোড়ো বাতাস বইতে পারে। সেইসঙ্গে বৃষ্টি এবং বজ্রঝড়ের সম্ভাবনাও রয়েছে।  ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ওড়িশা,ঝাড়খণ্ড, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে। ওড়িশা ও ঝাড়খণ্ড সংলগ্ন বাংলার জেলাগুলিতেও সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা। মৌসুমী অক্ষরেখাও দক্ষিণবঙ্গের উপর অবস্থান করছে। এর ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৌসুমী অক্ষরেখা বিকানের গোয়ালিয়ার, বাঁকুড়া ও দিঘার উপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।