জোড়া নিম্নচাপের ধাক্কা, বঙ্গে আবারও প্রবল বৃষ্টির পূর্বাভাস

জোড়া নিম্নচাপের ধাক্কা, বঙ্গে আবারও প্রবল বৃষ্টির পূর্বাভাস

আজ বাংলা: জোড়া নিম্নচাপ তৈরি হচ্ছে। আগস্টের মাঝ বরাবর এসে বাংলায় আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে আভাষ পাওয়া যাচ্ছে। ফলে প্রবল বর্ষণের মুখোমুখি হবে বাংলা। বুধবার থেকেই প্রভাব পড়তে শুরু করবে নিম্নচাপের, এমনটা জানাচ্ছে আবহাওয়া দফতর।

আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ সকাল থেকেই শহরের আকাশের মন খারাপ। কালো মেঘ ঘিরে রয়েছে সর্বত্র। বৃষ্টি নামার অপেক্ষা। আজ বেশ কয়েকটি জায়গায় বজ্র বিদ্যুৎসহ ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা জানাচ্ছে হাওয়া অফিস।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশার উপর সুস্পষ্ট নিম্নচাপটি সরে গিয়ে অবস্থান করছে উত্তর ওড়িশা ও ঝাড়খণ্ডের ওপর। আবার অন্যদিকে উত্তর বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ তৈরি হচ্ছে। যার জেরে মঙ্গলবার থেকেই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়াবিদরা।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, হুগলি জেলায় কিছুক্ষণের মধ্যেই প্রবল বৃষ্টিপাত আসন্ন। সেইসঙ্গে থাকবে বজ্রপাত এবং ঝোড়ো হাওয়া, জানাচ্ছে হাওয়া অফিস।

পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে রয়েছে হালকা এবং ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।