এবার ডেস্কটপ থেকে WhatsApp করা যাবে ভয়েস-ভিডিও কলিং অপশন

এবার ডেস্কটপ থেকে WhatsApp করা যাবে ভয়েস-ভিডিও কলিং অপশন

আজ বাংলা: যতদিন এগোচ্ছে প্রযুক্তি আরও উন্নত হচ্ছে। এবার ডেস্কটপ থেকেও ভিডিও এবং ভয়েস কল করতে পারবেন হোয়াটসঅ্যাপ ইউজারেরা। ফলে এবার শীঘ্রই এই নতুন ফিচার রোল আউট করতে চলেছে WhatsApp। 

আর এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের এমনই কিছু ফিচার্স রয়েছে, যেগুলি এতদিন পর্যন্ত শুধুই মোবাইল অ্যাপের জন্য উপলব্ধ ছিল। এবার ওয়েব এবং ডেস্কটপের জন্য ফিচারগুলি নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। আপাতত নতুন এই ফিচারটি টেস্ট করছে হোয়াটসঅ্যাপ। 


এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ডেস্কটপ থেকে WhatsApp-এর ভয়েস এবং ভিডিয়ো কলিংয়ের এমনতর ফিচারের একটি স্ক্রিনশটও তিনি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যাচ্ছে যে, দুটি বাটন রয়েছে। তার একটি ভয়েসের জন্য এবং অপরটি ভিডিও-র। আর দুটি আইকনেই 'beta' ট্যাগ করা রয়েছে। আর সেখান থেকেই পরিষ্কার যে, ফিচারটি আপাতত টেস্ট করছে WhatsApp। 


এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের একই ফিচারের বিষয়টি চলতি বছরের অক্টোবরেই হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo-র তরফেও জানানো হয়েছিল। তখন ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ-এর এই ভিডিও ও ভয়েস কলিং অপশনের একটি স্ক্রিনশটও শেয়ার করা হয়েছিল। WhatsApp Web থেকে যখন কোনও কল করবেন ইউজারেরা, তখন ছোট্ট একটি পপ আপ উইন্ডো খুলে যাবে, যেখানে দেখা যাবে ইউজারের নাম, প্রোফাইল পিকচার, কল এন্ড করার বাটন, ভিডিয়ো/অডিয়ো স্যুইচ অপশন এবং কল মিউট করার অপশনও।

 এছাড়াও হোয়াটসঅ্যাপ Web থেকে গ্রুপ ভয়েস বা ভিডিয়ো কলও করা যাবে। WABetaInfo-র তরফে বলা হচ্ছে যে, কয়েক সপ্তাহের মধ্যেই WhatsApp-এর বেটা ইউজারদের জন্য উপলব্ধও হতে চলেছে এই নতুন ফিচারটি। যদিও হোয়াটসঅ্যাপ অফিশিয়ালি এই ফিচার লঞ্চ করার বিষয়ে এখনও অবধি কিছুই ঘোষণা করেনি। 

আর এই ফিচার একবার রোল আউট করলে বহু মানুষ উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। কারণ বিশ্বের বিভিন্ন প্রান্তে বহু মানুষই রয়েছেন, যাঁরা কাজের সুবাদে বা ব্যক্তিগত নানা দরকারে WhatsApp Web ব্যবহার করে থাকেন। কিন্তু তাঁরা এতদিন ধরে উল্লেখযোগ্য এই ফিচারটি ব্যবহার করতে পারছিলেন না। এবার সেই সমস্যাই দূর হতে চলেছে।