শিশুকে বাঁচাতে প্রয়োজন ১৬ কোটি টাকার দুর্মূল্য ওষুধ, যা করলেন কোহলি ও অনুষ্কা

শিশুকে বাঁচাতে প্রয়োজন ১৬ কোটি টাকার দুর্মূল্য ওষুধ, যা করলেন কোহলি ও অনুষ্কা

 ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) করোনার দ্বিতীয় ওয়েভের সময় দেশের মানুষদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন। তাঁদের সাহায্য পাচ্ছেন বহু মানুষ। তারকা দম্পতি নিজেদের গ্ল্যামারের দুনিয়ার বাইরে বেরিয়ে ভীষণভাবেই সাধারণ মানুষের অসুবিধা বুঝেছেন করোনা যুদ্ধের জন্য প্রচুর ফান্ড নিজেরা দিয়েছেন পাশাপাশি প্রচুর ফান্ড যোগাড়ও করে দিয়েছেন।

তার থেকে যাদের প্রয়োজন তারা লাভবান হচ্ছেন। এরই মধ্যে তাঁরা আরও একবার নিজেদের মানবিক মুখ তুলে ধরলেন। আয়াংশ গুপ্তা নামের একটি শিশুর প্রাণ বাঁচল তাদের হস্তক্ষেপে। খুদে আয়াংশ মাসকুলার এট্রোফি নামের একটি বিরল ও মারাত্মক অসুখের শিকার। শিশুটি সেই রোগের সঙ্গে লড়াই করছে। এই রোগ থেকে বাঁচার জন্য পৃথিবীর অন্যতম দামী ওষুধ জোল্গেনস্মা -র প্রয়োজন। যে ওষুধের দাম ১৬ কোটি টাকা।

বাচ্চার চিকিত্‍সার ফান্ড জড়ো করার জন্য তার মা -বাবা 'AyaanshFightsSMA নামের একটি ট্যুইটার অ্যাকাউন্ট খুলেছেন। এই অ্যাকাউন্ট থেকে আয়াংশের মা -বাবা এই সুখবর দিয়েছেন যে তাঁদের সন্তানের চিকিত্‍সার জন্য টাকা পাওয়া গেছে। বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা তাঁদের সাহায্য করেছেন। তাঁরা বিরুষ্কাকে ধন্যবাদও জানিয়েছেন।

এই অ্যাকাউন্ট থেকে ট্যুইট করে বলা হয়েছে ''আমরা কখনই ভাবতে পারিনি এই প্রচণ্ড কঠিন সফর এত সুন্দর ভাবে শেষ হবে। আমাদের এই কথা জানাতে দারুণ খুশি হচ্ছে যে আয়াংশের চিকিত্‍সার জন্য ১৬ কোটি টাকা প্রয়োজন ছিল আমরা তা পেয়ে গেছি। আমাদের যাঁরা সাহায্য করেছেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ । এটা আপনাদের জয়।''

এরপর বলা হয়েছে ,''কোহলি ও অনুষ্কা আপনাদের ফ্যান হিসেবে ভালোবাসতাম, কিন্তু আপনার আয়াংশের অভিযানের জন্য যা করলেন তা আশাতীত, আপনি ছক্কা মেরে আমাদের জীবনের ম্যাচ জিততে সাহায্য করলেন । ''এই মুহূর্তে কোহলি ইংল্যান্ড সফরের প্রস্তুতি সারতে ব্যস্ত। সামনের মাসে তাঁর নেতৃত্বে ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে। এছাড়াও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে তারা।