হনুমানজির পুজো কেন করা উচিত, প্রতি মঙ্গলবারে, জেনে নিন

Why should Hanumanji Pujo
জয় হনুমাতে ন্ম

আজবাংলা  মঙ্গলবারে হনুমানের উদ্দেশে নিবেদন করুন লাল ফুল। জীবনের সব প্রতিকূলতা থেকে মুক্তি পাবেন। অনেকে মঙ্গলবারে উপোস করেন। উপোস করে হনুমান, দুর্গা বা কালীর উপাসনা করেন। বলা হয়, এই দিন উপোস করলে জীবনে ফিরে আসে সৌভাগ্য। তবে খেয়াল রাখবেন, উপোস শেষে রাতে খাদ্য খাওয়ার সময়ে যেন অল্প পরিমাণ নুন থাকে। অনেকে এই দিনে নিরামিষ খান। আসলে তাঁরা এই দিনে মন্দিরে গিয়ে পুজো দেন। তাই দিনটি কাটান নিরামিষ খেয়ে। শাস্ত্রে বলে সপ্তাহের এই বিশেষ দিনে উপোস করে সঙ্কটমোচন হনুমানের পুজা করলে সর্বশক্তিমান তো প্রসন্ন হনই। সেই সঙ্গে মঙ্গল গ্রহের দোষও কাটতে শুরু করে। ফলে জীবন পথে চলতে চলতে যে কোনও ধরনের বাধার সম্মুখীন হওয়ার আশঙ্কা একেবারে কমে যায়। জেনে নিন প্রতি মঙ্গলবার হনুমানজির পুজো করলে কী কী ফল পাওয়া যায়- প্রচুর অর্থের সন্ধান মিলবে এমনটা বিশ্বাস করা হয় যে প্রতি মঙ্গলবার এক মনে হনুমানজির পুজা করার পাশাপাশি যদি উপোস করা যায়, তাহলে অল্প সময়ে অনেক অনেক টাকার মালিক হয়ে ওঠার স্বপ্ন পূরণ হতে সময় লাগে না। সেই সঙ্গে জীবন কখনও অর্থনৈতিক সমস্যার সম্মুখিন হওয়ার আশঙ্কাও হ্রাস পাবে।

রোগ-ব্যাধি দূরে পালাবে
নানাবিধ রোগের আক্রমণে জীবন কি দুর্বিষহ হয়ে উঠেছে? তাহলে বন্ধু প্রতি মঙ্গলবার উপোস করা শুরু করুন। দেখবেন সব রোগ দূরে পালাবে। সেই সঙ্গে মঙ্গল দেবের আশীর্বাদে শরীর এতটাই চাঙ্গা হয়ে উঠবে যে আয়ু বাড়বে চোখে পরার মতো।

খারাপ ঘটনা ঘটার আশঙ্কা কমবে
শাস্ত্র বলে প্রতি মঙ্গলবার হনুমানজির পুজো করলে গৃহস্তের প্রতিটি কোণায় পজেটিভ শক্তির বিকাশ ঘটতে শুরু করে। যার প্রভাবে একদিকে যেমন কোনও ধরনের খারাপ ঘটনা ঘটার আশঙ্কা কমে, তেমনি পরিবারে সব সময় সুখ-সমৃদ্ধির পরিবেশ বজায় থাকে।

কর্মক্ষেত্রে চরম সফলতার স্বাদ মিলবে
শুনতে আজব লাগলেও এই ধরণার মধ্যে সত্যিই কোনও ভুল নেই যে প্রতি মঙ্গলবার উপোস করে হনুমানজির পুজা করা শুরু করলে কর্মক্ষেত্রে যে কোনও ধরনের বাঁধা মাথা চাড়া দিয়ে ওঠার আশঙ্কা হ্রাস পায়। সেই সঙ্গে চটজলদি পদন্নতির পাওয়ার পথও প্রশস্ত হয়। ফলে কর্মজীবনে দ্রুত সফলতার সিঁড়ি চড়ার স্বপ্ন পূরণ হতে সময় লাগে না।