শনিদেবের মহাদশার মহাকষ্ট থেকে মুক্তি পেতে শনিবার মা তারার পুজো করুন

শনিদেবের মহাদশার মহাকষ্ট থেকে মুক্তি পেতে শনিবার মা তারার পুজো করুন

আজ শনিবার, আর এই শনিবার হল বড়ঠাকুর শনিদেবের বার ৷ এইদিন আপনার এমন কিছু কাজ করা দরকার, যা আ আনবে আপনার জীবনে সুখ ও শান্তি ৷ তারা মা জীবনের সব থেকে বড় শক্তি৷ এড়িয়ে যাওয়া সম্ভব জীবনের সব থেকে বড় দুর্ঘটনা তারা মায়ের কৃপায়৷তারা মা অত্যন্ত শক্তিশালী ও প্রভাবশালী ৷ মায়ের শক্তিই একমাত্র জীবনের দুর্যোগ থেকে মুক্তি পাওয়া যায় ৷শনিবার বিশেষ করে জীবন বদলে যায় মা তারার শরণে থাকলে৷ জীবন শুরু হয় নতুন করে৷ গ্রহরাজের গুরু হলেন মা কালী ৷ আপনার দোষ-ত্রুটি থাকুক প্রত্যেক শনিবার মা কালীর পুজো করা উচিত ৷

দেখবেন প্রতিটি মন্দিরে শনিদেব ও মা কালীর মূর্তি একসঙ্গে পূজিত হয় ৷ পুজোতে প্রসাদ হিসেবেই অবশ্যই বাতাসা দেবেন ৷ প্রতি শনিবার এইভাবে পুজো দিলে আপনার গ্রহ শান্ত থাকবে ৷ শনির প্রকোপে আমাদের নানা সমস্যায় পড়তে হয়, তাই সেই কারণে তাঁকে শান্ত রাখাটা আমাদের সমস্যাগুলির সমাধানের একমাত্র কারণ ৷তবে সঙ্গে ফলও দিতে পারেন ৷মা তারার পুজো মুক্তি দিয়ে থাকেন গ্রহরাজ শনিদেবের মহাদশা থেকে৷ শনি' নবগ্রহের একটি অন্যতম গ্রহ, শনি গ্রহকে গ্রহরাজ-ও বলা হয়ে থাকে।

শনিদেব সনাতন ধর্ম মতে একজন দেবতা। শনি উগ্র দেবতা বলে কুখ্যাত। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবেরর নামে নামকরণ করা হয়।শনিদেবের দশা মানে জীবনে কষ্ট ও দুঃখ ক্রমাগত বাড়ায়, সেই দুঃখ কষ্ট বা কঠিন পরিস্থিতিতে মুক্তি পাওয়া যায় মায়ের নিত্যপুজোয় ৷ মা তারা জীবনের সন্তানের কাছে এক অবিচ্ছেদ্য অঙ্গ ৷ সুন্দর ভাবে নতুন জীবনের অঙ্গীকার হয়.

মা তারামায়ের ধ্যান মন্ত্র

ॐ প্রত্যালীঢ়পদাং ঘোরাং মুণ্ডমালাবিভূষিতাম্। 
খর্ব্বাং লম্বোদরীং ভীমাং ব্যাঘ্রচর্ম্মাবৃতাং কটৌ।। নবযৌবনসম্পন্নাং পঞ্চমুদ্রাবিভূষিতাম্। 
চতুর্ভূজাং লোলজিহ্বাং মহাভীমাং বরপ্রদাম্। খড়্গকর্ত্তৃসমাযুক্তসব্যেতরভূজদ্বয়াম্। 
কপালোৎপল-সংযুক্তসব্যপাণিযুগান্বিতাম্।। 
পিঙ্গাগ্রৌকজটাং ধ্যায়েন্মৌলিবক্ষভ্যভূষিতাম্।
 বালার্কমণ্ডলাকা 
রলোচনত্রয়ভূষিতাম্।। 
জলচ্চিতামধ্যগতাং ঘোরদংষ্ট্রাং করালিনীম্।
 স্বাবেশস্মেরবদনাং স্ত্র্যলঙ্কারবিভূষিতাম্।। 
বিশ্বব্যাপক তোয়াস্ত শ্বেতপদ্মোপরিস্থিতাম্। 
অক্ষ্যেভ্যো দেবীমূর্দ্ধন্যস্ত্রীমূর্ত্তিনাগরূপধৃক্।।